Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্রসফায়ারের ভয় দেখিয়ে চাঁদাবাজি: মামলা পুনঃতদন্তের নির্দেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৮:২৮ পিএম

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার অন্যতম আসামি টেকনাফ চেকপোস্টের বরখাস্তকৃত পরিদর্শক লিয়াকত আলীসহ সাত জনের বিরুদ্ধে ব্যবসায়ীকে ক্রসফায়ারের হুমকি দিয়ে চাঁদাবাজি ও পরে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেয়ার অভিযোগে মামলা পুনঃতদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। বাদী এসএম জসিম উদ্দীনের নারাজি আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালত এ আদেশ দেন।

এর আগে মামলাটির যে অভিযোগপত্র দেওয়া হয়েছিল, সেখানে ঘটনা সম্পর্কে বাদীর নিকট আত্মীয়রা ঘটনার সমর্থনে সাক্ষী প্রদান করলেও নিরপেক্ষ সাক্ষীরা ঘটনার সমর্থনে সাক্ষী প্রদান করেনি। নিরপেক্ষ সাক্ষীরা ঘটনার সমর্থনে সাক্ষী প্রদান করেনি বলে ঘটনার সম্পর্কে সত্যতা পাননি বলে উল্লেখ করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এ জন্য পরিদর্শক লিয়াকত আলীসহ সাত জনকে অব্যাহতি দেওয়া হয়।

মামলায় অভিযুক্তরা হলেন- সিএমপির গোয়েন্দা বিভাগের তৎকালীন এসআই লিয়াকত আলী, কুমিল্লা দাউদকান্দি থানার তৎকালীন এসআই নজরুল ও এসআই হান্নান। অপর চার অভিযুক্ত হলেন- এসএম সাহাবুদ্দিন, বিষ্ণুপদ পালিত, কাজল কান্তি বৈদ্য ও জিয়াউর রহমান।

গত ২০২০ সালের ২৬ আগস্ট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানের আদালতে মামলার এজাহারে জসিম উদ্দীন মোট ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ জমা দিয়ে সেটি মামলা হিসেবে গ্রহণের আবেদন করেছিলেন। কিন্তু আদালত তিন পুলিশ কর্মকর্তাসহ সাত জনের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনারকে নির্দেশ দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ