Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এক কিংবদন্তির বিদায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

মারা গেছেন ব্রিটিশ ব্যান্ড ‘দ্য রোলিং স্টোনস’-এর ড্রামার চার্লি ওয়াটস। তার বয়স হয়েছিল ৮০ বছর। ব্যান্ডের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে শোকবার্তা জানানো হয়েছে। এ ছাড়া তার মৃত্যুর খবর সংবাদ সংস্থা এএফপিকে নিশ্চিত করেছেন তার মুখপাত্র। ৫০ বছরেরও বেশি সময় ধরে বিশ্বের অন্যতম আলোচিত ও সফল ড্রামার ছিলেন চার্লি।

‘দ্য বিটলস’-এর মতোই তুমুল জনপ্রিয় ছিল দ্য রোলিং স্টোনস। বøুজ ও পঞ্চাশের দশকের রক অ্যান্ড রোল সংগীতের অনুপ্রেরণা নিয়ে মৌলিক সংগীত তৈরি করেছিল ব্যান্ডটি। পৃথিবীর সেরা রক অ্যান্ড রোল ব্যান্ডের তালিকায় একদম প্রথম দিকের সারিতে আছে এই ব্যান্ড। সেই সফরের অন্যতম কান্ডারি ও ব্যান্ডটির প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন চার্লি ওয়াটস। টুইটারের ওই শোকবার্তায় জানানো হয়, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে প্রিয় চার্লি ওয়াটস আমাদের ছেড়ে চলে গেছেন। মঙ্গলবার লন্ডনের একটি হাসপাতালে পরিবারের উপস্থিতিতে শেষযাত্রার পথে পাড়ি দেন তিনি।’

চলতি মাসের শুরুতেই দ্য রোলিং স্টোনসের আসন্ন মার্কিন সফর থেকে শারীরিক অসুস্থতার কারণে সরে দাঁড়িয়েছিলেন চার্লি ওয়াটস। এর আগে ২০০৫ সালে তার গলায় ক্যানসার ধরা পড়ে, সেই মারণরোগের বিরুদ্ধে যুদ্ধে জয়ী হয়েছিলেন তিনি। দ্য রোলিং স্টোনসে চার্লি ওয়াটসের সঙ্গী ছিলেন মিক জ্যাগার, কিথ রিচার্ডস, রুনি উড, ব্রায়ান জোনস, বিল উয়াইম্যানরা। এই বিখ্যাত ড্রামারের মৃত্যুতে শোক জানিয়েছেন দ্য বিটলস ব্যান্ডের পল ম্যাকার্টনি, রিঙ্গো স্টার, এলটন জনের মতো তারকা সংগীতশিল্পীরা। সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ