Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় ৭ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১০:২২ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১ জন করোনায় এবং ৬ জন মারা যান উপসর্গ নিয়ে। বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৩ জন, নাটোরের ১ জন, নওগাঁর ২ জন ও কুষ্টিয়ার ১ জন। এদের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী। যাদের মধ্যে ৩ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ১ জন।

রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৭ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৫ জন। বুধবার সকাল ৬ টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ২০৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৭ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১০২ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮২ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৫ জন।

তিনি আরও জানান, মঙ্গলবার ২ টি ল্যাবে রাজশাহী জেলার ৩২৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ৬১ শতাংশ বেড়ে সংক্রমণের হার ১৭ দশকি ৭৪ শাতংশ। যা আগের দিন সোমবার ছিল ১৫ দশমিক ১৩ শতাংশ।
এছাড়াও গত রোববার ছিল ১৮ দশমিক ১৬ শতাংশ, গত শনিবার ১৯ দশমিক ১৯ শতাংশ, গত শুক্রবার ২৯ দশমিক শূন্য ২ শাতংশ, গত বৃহস্পতিবার ২৫ দশমিক ৩৬ শতাংশ, গত বুধবার ১৫ দশমিক শূন্য ৩ শতাংশ এবং গত মঙ্গলবার ১৬ দশমিক ৪৫ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ