Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জের বন্দরে কুশিয়ারা এলাকায় সরকারি খাল ভরাটের অভিযোগ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ৪:১৫ পিএম

নারায়ণগঞ্জের বন্দরে কুশিয়ারা এলাকায় সরকারি খাল ভরাট করে অবৈধ স্থাপনা করার পাঁয়তারা করার অভিযোগ উঠেছে সামছুল হকের বিরুদ্ধে। ঘটনায় খাল ভরাট বন্ধে গত ১২ আগস্ট গ্রামবাসীর পক্ষে মনির উদ্দিন মিনু নামের এক ব্যক্তি অবিলম্বে সরকারি খাল ভরাট বন্ধ করার জন্য বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনওর) কাছে লিখিত আবেদন করেছেন
বন্দর উপজেলার কুশিয়ারা এলাকার মৃত আব্দুর রহমান মোল্লার ছেলে মনির উদ্দিন মিনু লিখিত আবেদনে উল্লেখ করেন, কুশিয়ারা মৌজার ৯১৪নং দাগের সম্পত্তি কুশিয়ারা হাজী আব্দুল মালেক উচ্চ বিদ্যালয়ের পিছনে আহাম্মদ সরদারের বাড়ী সংলগ্ন সরকারি খাল রয়েছে
তার পার ঘেঁষে আমি আমি দরখাস্তকারী বাড়ী। মৃত তমিজ উদ্দিন মোল্লার ছেলে সামছুল হলে সরকারি হালট (খাল) জোরপূর্বক বালু দিয়ে ভরাট করে নির্মাণ কাজ করার পাঁয়তারা করছে।
উল্লেখিত ভরাট কাজে এলাকার বাড়ীঘর হতে এবং পানি প্রবাহ চলাচল করতে পারছেনা। যার ফলে সামাজিকভাবে আমিসহ কুশিয়ারা গ্রামের জনসাধারণ ক্ষতিগ্রস্ত হচ্ছে। সরকারি খালের ভরাটে স্থানীয় চেয়ারম্যান এহসান ও ছালাম মেম্বার বাধা দিলেও কোন কাজে আসেনি। পরে উল্লেখিত বিষয়ে সরকারি খাল ভরাট বন্ধে এবং সামছুল হকের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন।
খাল ভরাটের বিষয় বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে ব্যবস্থা নিবে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ