Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অশ্বিনের ছবি ছিঁড়েছিলেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ইংল্যান্ডের ক্রিকেটার জেমস অ্যান্ডারসন আবার আলোচনায়। তার দুই বছর আগের একটি ভিডিও এখন ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে তিনি ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ছবি ছিঁড়ে ফেলছেন।
ভিডিওটি ২০১৯ সালের আইপিএল-এর। কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে অশ্বিন মানকাডিং (নন স্ট্রাইকার ব্যাটসম্যান বোলারের বল ছাড়ার আগে উইকেট ছেড়ে বেরিয়ে গেলে বোলার যদি রান আউট করেন) করেছিলেন রাজস্থান রয়্যালসের ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারকে। এ ভাবে রান আউট করা উচিত কিনা, তা নিয়ে ক্রিকেট বিশ্ব দুই ভাগ হয়ে যায়।

সেই সময় বিবিসি’র একটি অনুষ্ঠানে অশ্বিনের ছবি ছিঁড়ে ফেলেন ইংল্যান্ডের বোলার অ্যান্ডারসন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, অ্যান্ডারসনের কাছে জানতে চাওয়া হয়েছে, অশ্বিনের রান আউট করাকে তিনি কী ভাবে দেখছেন। জবাবে কোনও কথা না বলে অ্যান্ডারসন ভারতীয় স্পিনারের ছবি ছিঁড়ে ফেলেন।
অ্যান্ডারসনের এই কীর্তির সমালোচনা হচ্ছে এখন। একজন নেটমাধ্যমে লিখেছেন, ‘এরা এরকমই করে। তারপরে এদের সমর্থকরা ক্রিকেটের স্পিরিট নিয়ে চিৎকার করে। জানি না কী করে এরা এত নীচে নামতে পারে। বিরাট কোহলী, বুমরা ওদের সেøজিং করে একদম ঠিক কাজ করেছে।’
আর একজন লিখেছেন, ‘ক্রিকেটার হিসেবে জেমস অ্যান্ডারসনকে শ্রদ্ধা করি। কিন্তু মানুষ হিসেবে একেবারেই নয়।’ সূত্র : রিপাবলিক ওয়ালার্ড, স্পোর্টসটাইগার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ