Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

৩ দিনে বাড়তে পারে বৃষ্টি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২১, ২:১৪ পিএম

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর (বর্ষা) প্রভাবে এখনো দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। তবে বৃষ্টির প্রবণতা অনেকটাই কম, বেশিরভাগ জায়গায়ই হালকা বৃষ্টি হচ্ছে। আগামী তিনদিনের মধ্যে বৃষ্টির প্রবণতা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শনিবার সকাল ৬টা থেকে রোববার (২২ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সব বিভাগে হালকা বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে মংলায়, ৩৩ মিলিমিটার। কক্সবাজারে ৩০, সিলেটে ২৯, রাজশাহীতে ২৩, ঈশ্বরদীতে ১২, রংপুরে ১২, খুলনায় ৩০ ও চুয়াডাঙ্গায় ২৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া আবহাওয়া অধিদফতরের সারাদেশের স্টেশনগুলোতে বৃষ্টিপাতের পরিমাণ ১০ মিলিমিটারের কম।

আবহাওয়াবিদ মুহম্মদ আরিফ হোসেন বলেন, ‘মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।’

তিনি বলেন, ‘রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ