Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ. লীগের ভুঁইফোড় সংগঠনের বিরুদ্ধে সংবাদ, চট্টগ্রামে সাংবাদিককে হুমকি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২১, ৮:১৯ পিএম

‘আওয়ামী লীগে ভুঁইফোড় সংগঠন’ ও ‘নিবন্ধনহীন আইপি টিভি এবং অনলাইন টিভি’ নিয়ে সংবাদ পরিবেশন করায় ডিবিসি নিউজের চট্টগ্রাম ব্যুরো ইনচার্জ মাসুদুল হককে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। জীবনের নিরাপত্তা চেয়ে ওই সাংবাদিক শনিবার নগরীর কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেছেন। সাংবাদিক মাসুদুল হক জানান, আওয়ামী লীগের ভুঁইফোড় সংগঠন ও নিবন্ধনহীন আইপি টিভি নিয়ে সংবাদ পরিবেশনের পর থেকে বেশ কয়েকদিন ধরে বিভিন্ন মাধ্যমে তাকে হুমকি প্রদান করা হচ্ছে। এছাড়া নিবন্ধনহীন একটি আইপি টিভি প্রতিষ্ঠান থেকে উকিল নোটিশও পাঠানো হয়েছে।

এদিকে সাংবাদিককে হুমকির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ও চট্টগ্রাম প্রেস ক্লাবের নেতৃবৃন্দ। চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী এক যৌথ বিবৃতিতে বলেন, গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ববোধ থেকে বিভিন্ন অনিয়ম, অসঙ্গতি নিয়ে তথ্য প্রমাণের ভিত্তিতে সংবাদ পরিবেশন করে থাকেন। পরিবেশিত সংবাদের বিষয়ে কারো ভিন্নমত কিংবা আপত্তি থাকলে যথাযথ প্রক্রিয়ায় তার প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে।

কিন্তু তার পরিবর্তে সাংবাদিককে হুমকি-ধমকি কিংবা নানাভাবে হয়রানির চেষ্টা পক্ষান্তরে গণমাধ্যমকর্মীদের পেশাগত নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ। সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক মাসুদুল হককে হুমকির সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানান। এছাড়া সরকারি নিয়মনীতি লঙ্ঘন করে সাংবাদিকতা পেশায় যারা বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে তাদের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট দফতর ও প্রশাসনের যথাযথ হস্তক্ষেপ দাবি করেন নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ