Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আবার ১২ জনের মৃত্যু সিলেটে, কমেছে শনাক্তের সংখ্যা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২১, ৫:১৬ পিএম

করোনাভাইরাসে গত ঘন্টায় আরও ১২ জন মারা গেছেন সিলেটে। তবে মৃত্যু বাড়লেও শনাক্তের সংখ্যা কমে গেছে অনেকটাই। এ সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০০ জন। গত প্রায় দুই মাসের মধ্যে এ সংখ্যা সর্বনিম্ন। অবশ্য নমুনা পরীক্ষার সংখ্যাও কমেছে অনেক। আজ শনিবার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূথ্র জানায়, শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮ টার মধ্যে বিভাগে মারা গেছেন ১২ করোনা রোগী। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন সহ ১০ জনই মারা গেছেন সিলেটে।

মৃতদের মধ্যে ১ জন করে রয়েছেন সুনামগঞ্জ ও মৌলভীবাজারে। এর আগের চব্বিশ ঘন্টায় বিভাগে মারা যান ৭ জন। সবমিলিয়ে করোনায় মৃতের সংখ্যা ৯৭২ জনে দাঁড়িয়েছে সিলেটে।

ওসমানী হাসপাতালে ৮৩ জন সহ ৭৯১ জনই মারা গেছেন সিলেট। সুনামগঞ্জের ৬৫ জন, মৌলভীবাজারের ৭০ জন ও হবিগঞ্জের ৪৬ জন রয়েছেন মৃতের তালিকায়। গত ২৪ ঘন্টায় বিভাগে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০০ জন। এরমধ্যে ওসমানী হাসপাতালে ৭ জনসহ ১১৩ জন শনাক্ত হয়েছেন সিলেটে। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ২২ জন, মৌলভীবাজারের ৪৭ জন ও ১৮ জন রয়েছেন হবিগঞ্জের।

১০৩২ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয়েছে তাদেরকে। ১৯ দশমিক ৩৮ ভাগ শনাক্তের হার। গত প্রায় দুই মাসের মধ্যে শনাক্তের হার এই প্রথম ২০ এর নিচে নামলো। বিভাগে করোনাক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা এখন ৫১ হাজার ৪১ জন। এর মধ্যে ওসমানী হাসপাতালে ৪৩১১ জনসহ সিলেটে শনাক্তের সংখ্যা ৩১ হাজার ৫৬৬ জন। এছাড়া সুনামগঞ্জের ৫ হাজার ৯০০ জন, মৌলভীবাজারের ৭ হাজার ৪৪৪ জন ও হবিগঞ্জের ৬ হাজার ১৩১ জন রয়েছেন শনাক্তের তালিকায়।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লালা রায় জানান, সর্বশেষ ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন ৩৪২ জন। এছাড়া সুস্থ হওয়াদের সংখ্যা ৩৯ হাজার ৯৯৫ জন। বর্তমানে সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪৭৯ জন করোনা রোগী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ