Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৭ জন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২১, ১০:১৭ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কোভিডে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময় উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৩ জন। শনিবার সকাল ৬টার পর্যন্ত গত ২৪ ঘন্টায় কোভিড ইউনিটে এই ৭ জনের মৃত্যু হয় বলে জানিয়েছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, এক দিনে মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন ও নাটোরের ১ জন। এদের মধ্যে ৩ জন পুরুষ ও ৪ জন নারী। যাদের মধ্যে ২ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে ১ জন।
রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ৩০ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৫ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটে রোগী ভর্তি আছেন ২৫৪ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।
তিনি আরও জানান, রাজশাহীতে আরও বাড়ল করোনা সংক্রমণের হার। শুক্রবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৩ দশমিক ৬৬ শতাংশ বেড়ে সংক্রমণের হার ২৯ দশমিক শূন্য ২ শতাংশ। এর আগেন দিন বৃহস্পতিবার ছিল ২৫ দশমিক ৩৬ শতাংশ।
এর আগে গত বুধবার এ জেলায় করোনা শনাক্তের হার ছিল ১৫ দশমিক শূন্য ৩ শতাংশ। এছাড়াও গত মঙ্গলবার ১৬ দশমিক ৪৫ শতাংশ, গত সোমবার ১৫ দশমিক ২৭ শতাংশ, গত রোববার ২৪ শতাংশ, গত শনিবার ১৯ দশমিক ২৫ শতাংশ এবং গত শুক্রবার ২৯ দশমিক ৫২ শতাংশ।



 

Show all comments
  • রফিক ২১ আগস্ট, ২০২১, ১১:০৯ এএম says : 0
    সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ