Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেসরকারি পাটকল শ্রমিকদের ৫ দিনের কর্মসূচি

বকেয়া পরিশোধসহ ৬ দফা দাবি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৭ এএম

খুলনার ব্যক্তি মালিকানাধীন মহসেন, সোনালী, এ্যজাক্স, আফিল, জুট স্পিনার্সসহ একের পর এক বন্ধ হয়ে যাওয়া বেসরকারি জুট মিল চালু ও শ্রমিকদের চুড়ান্ত পাওনা পরিশোধসহ ৬ দফা দাবি আদায়ে মানববন্ধন করেছে শ্রমিক-কর্মচারী ফেডারেশন।

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গতকাল বুধবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন করে বেসরকারী পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক-কর্মচারী ফেডারেশন। মানববন্ধন শেষে চুড়ান্ত পাওনা পরিশোধসহ শ্রমিকদের দাবি আদায়ের লক্ষে ৫ দিনের কর্মসূচি ঘোষণা করেন শ্রমিক নেতৃবৃন্দ। কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ২০ আগস্ট বিকেল ৫ টায় আফিল জুট মিল মজদুর ইউনিয়নের সামনে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল, ২২ আগস্ট বিকাল ৫টায় সোনালী জুট মিল শ্রমিক ইউনিয়নে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল, ২৪ আগস্ট বিকেল ৫ টায় মহসেন জুট মিল সংলগ্ন গাফফার ফুড মোড়ের সামনে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল, ২৬ আগস্ট বৃহস্পতিবার বিকাল ৫ টায় এ্যাজাক্স জুট মিল শ্রমিক ক্লাবে শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল। এছাড়া শ্রমিকদের দাবি না মানা হলে ২৮ আগস্ট (শুক্রবার) বিকাল ৫ টায় ফুলবাড়ীগেট জনতা মার্কেট চত্বরে শ্রমিক জনসভা থেকে রাজপথ, রেলপথ , অবরোধ সহ কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন শ্রমিক নেতৃবৃন্দ। বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় মানববন্ধনে বক্তৃতা করেন বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মহসেন জুট মিল ওয়াকার্স ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, মহসেন জুট মিলের শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসহাফ উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দীন, আমির মুন্সি।



 

Show all comments
  • MD SAIFULLA TAReK ২১ আগস্ট, ২০২১, ১১:৩৬ এএম says : 0
    ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • MD SAIFULLA TAReK ২১ আগস্ট, ২০২১, ১১:৪১ এএম says : 0
    ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ