Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুকে রক্ষা করতে না পারার দায় তৎকালীন আ’লীগ নেতাদেরও : মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ৮:০৯ পিএম

মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, জাতির অনেক অর্জন রয়েছে। কিন্তু সবচেয়ে বড় ব্যর্থতা হচ্ছে বঙ্গবন্ধুকে ঘাতকদের হাত থেকে রক্ষা করতে না পারা। কোথায় কী ঘটতে যাচ্ছে, তৎকালীন পলিটিক্যাল উইং কেন খোঁজ-খবর রাখেনি। এটা তাদের দায়িত্ব ছিল। তৎকালীন গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী কেন তখন ষড়যন্ত্রের আগাম তথ্য জানতে পারেনি। এর দায় তৎকালীন সংশ্লিষ্ট সকলকে নিতে হবে।

আজ বুধবার দুপুরে বরিশাল নগরীর কাশীপুর মৎস্য প্রশিক্ষণ কেন্দ্রের সম্মেলন কক্ষে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের বিভাগীয় মূল্যায়ন কর্মশালা শেষে মন্ত্রী এসব কথা বলেন। শ ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুকে রক্ষা করতে না পারার ব্যর্থতার দায় তৎকালীন আওয়ামী লীগেরও ছিল। আওয়ামী লীগ সুসংগঠিত থাকলে ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারতো না। তৎকালীন আওয়ামী লীগ নেতৃত্বকে এজন্য ইতিহাসের কাঠগড়ায় জবাব দিতে হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচার করা যাবে না, এটা যারা রচনা করেছিলেন, এর সাথে যারা সংশ্লিষ্ট জাতির কাছে তাদের স্বরূপ উন্মোচন করতে হবে। এজন্য উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিশন গঠন হওয়া দরকার বলে মন্তব্য করেন মন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ