Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাতে লঞ্চ ও ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে রাতে লঞ্চ ও ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। পদ্মায় তীব্র স্রোত বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে সকাল ৬টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত লঞ্চ ও ফেরি চলাচল করবে। গতকাল থেকে নতুন সময়সূচি কার্যকর করা হয়েছে।

বিআইডবিøউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শাফায়েত আহম্মেদ দৈনিক ইনকিলাবকে জানান, পদ্মায় স্রোতের তীব্রতা বেড়েছে, তাই রাতে ফেরি চলাচল বন্ধ থাকবে। দিনের বেলায় পদ্মা সেতুর ১২ নম্বর থেকে ১৩ নম্বর খুঁটির মাঝ দিয়ে শিমুলিয়াগামী ফেরি চলবে। আর বাংলাবাজারগামী ফেরি চলাচল করবে ৬ ও ৭ নম্বর খুঁটির মাঝখান দিয়ে। রুটে পাঁচটি ফেরি দিয়ে সীমিত আকারে হাল্কা যানবাহন পরাপার চলছে। ভারী যানবাহনগুলোকে বিকল্প পথ ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে।

এদিকে রাতে লঞ্চ চলাচলও বন্ধ করে দেয়া হয়েছে। শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে ৮৬টি লঞ্চ রাত ৮টা পর্যন্ত চলাচল করছিল। কিন্তু পদ্মায় স্রোত ও পানি বৃদ্ধির কারণে লঞ্চগুলোকে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত লঞ্চ চলবে।

শিমুলিয়া নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক শাহাদাত হোসেন জানান, সংশ্লিষ্ট কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নদীতে তীব্র স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে সন্ধ্যা ৬টার পর লঞ্চ চলাচল বন্ধ থাকবে। যাত্রী, লঞ্চ ও স্টাফদের নিরাপত্তার জন্যই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার থেকে নতুন সময়সূচি কার্যকর করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঞ্চ

২৩ ডিসেম্বর, ২০২২
১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ