Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সন্দ্বীপ চ্যানেলে আরো ৭ রোহিঙ্গার লাশ উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৯:৩৮ পিএম

চট্টগ্রামের সন্দ্বীপ চ্যানেলে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জন রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ৬ জনই শিশু। জোয়ারের সময় লাশগুলো ভেসে আসলে স্থানীয়দের দেয়া তথ্যে কোস্টগার্ড ও পুলিশ যৌথভাবে লাশগুলো উদ্ধার করে।

জানা যায়, সোমবার রাত দেড়টায় মগধরা ইউনিয়নের ছোয়াখালি খাট এলাকা থেকে পুলিশ একটি শিশুর লাশ উদ্ধার করে। মঙ্গলবার সন্ধ্যায় সন্তোষপুর ইউনিয়নের বেড়িবাঁধ এলাকা থেকে আরো একটি লাশ উদ্ধার করে। কোস্টগার্ড সকাল থেকে দুপুর পর্যন্ত ছোয়াখালি খাট এলাকা থেকে ৪টি লাশ উদ্ধার করে। সন্ধ্যায় বাউরিয়া ইউনিয়ন সংলগ্ন বেড়িবাঁধ থেকে আরো একটি মেয়ে শিশুর লাশ উদ্ধার করে কোস্টগার্ড।

সোমবার গুপ্তছড়া ঘাট থেকে একজন এবং ছোয়াখালি খাট এলাকা থেকে একজনসহ মোট দু’মহিলার লাশ উদ্ধার করা হয়েছে। দুই দিনে এ পর্যন্ত সন্দ্বীপ উপকূল থেকে মোট নয়জন রোহিঙ্গা নাগরিকের লাশ উদ্ধার করা হয়।

জানাযায়, গত শুক্রবার রাতে ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার পথে নৌকা ডুবে ২৭ জন রোহিঙ্গা নাগরিক নিখোঁজ হয়। নৌকায় মোট ৪১ জন রোহিঙ্গা নাগরিক ছিল। এদের মধ্যে ১৪ জন রোহিঙ্গা জেলের নৌকা করে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে ফিরে আসে। নিখোঁজ রোহিঙ্গাদের মধ্যে বেশিরভাগ শিশু এবং নারী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ