Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদরাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন : হেফাজত আমির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২১, ৭:২৫ পিএম | আপডেট : ৭:৪১ পিএম, ১৭ আগস্ট, ২০২১

কওমি মাদরাসাসহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির ও দারুল উলূম হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী।

মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, দেশের সার্বিক আর্থ-সামাজিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে সরকার ইতোমধ্যে বিধি-নিষেধ তুলে নিয়েছে। সরকারের এই সিদ্ধান্তকে আমরা বাস্তবসম্মত ও জনচাহিদার প্রতিফলন হিসেবে দেখছি। এ পরিস্থিতিতে দেশের ছাত্র, শিক্ষক, অভিভাবকদের সাথে সরকারের প্রতি আমরাও জোর আহ্বান জানাই, ছুটি আর দীর্ঘায়িত না করে অবিলম্বে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হোক।

আল্লামা বাবুনগরী বলেন, বর্তমানে শিশু-কিশোর ও তরুণদের খেলাধুলায়, বেড়াতে, হাটবাজারে ও শপিংমলে যেতে এবং গণপরিবহনে ভ্রমণ করতে কোনরূপ সরকারি বিধি-নিষেধ নেই। অফিসে, ব্যবসায় ও কল-কারখানায় কাজ করা লোকজন তাদের অভিভাবকদের সংস্পর্শেও প্রতিদিনই আসছে। তাছাড়া বিশ্বস্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে আমাদের স্বাস্থ্যবিভাগ থেকেও বলা হচ্ছে, করোনায় কম বয়সীদের তেমন ক্ষতি করছে না। এমন পরিস্থিতিতে সবকিছু উন্মুক্ত রেখে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কোনই যৌক্তিকতা নেই।

তিনি বলেন, ইতোমধ্যে দেশের আলেমসমাজও সরকারের প্রতি মাদরাসাসমূহ খুলে দিতে বারবার আহ্বান জানিয়ে আসছেন। যাতে করে লাখ লাখ মাদরাসা ছাত্রের শিক্ষার ধারাবাহিকতা অক্ষুণ্ণ থাকার পাশাপাশি পবিত্র কোরআন-হাদিস ও ইসলামী জ্ঞান চর্চার বরকতে করোনাসহ সকল বিপদাপদ থেকে দেশ ও জাতি রক্ষা পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ