Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তালেবানদের বিজয় এক ঐতিহাসিক বিজয়- ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৭:১২ পিএম

ইসলামী ঐক্য আন্দোলন এর কেন্দ্রীয় নায়েবে আমীর অধ্যাপক মাওলানা মুহাম্মদ এরশাদ উল্যাহ ভূঁইয়া, অধ্যক্ষ মুহাম্মদ শওকাত হোসেন, মাওলানা মুহাম্মদ রুহুল আমীন, অধ্যাপক ড. মাওলানা মুহাম্মদ এনামুল হক আজাদ ও সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান এক যৌথ বিবৃতিতে আফগানিস্তানে তালেবানদের বিজয়কে এক ঐতিহাসিক বিজয় আখ্যা দিয়ে নব গঠিত তালেবান সরকার ইমারতে ইসলামিয়্যাহ আফগানিস্তানকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। একই সাথে এ বিজয়ে সহযোগিতার জন্য আফগান নাগরিকদেরকেও অভিনন্দন জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, এ বিজয় আবারো প্রমাণ করে ইনশাআল্লাহ! একদিন পুরো পৃথিবী শাসন করবে মুসলমানরা আর সংবিধান হবে আল-কোরআন।

নেতৃবৃন্দ বলেন, আমরা বিশ্বাস করি, নতুন আফগান সরকার অত্যন্ত বিচক্ষণতা ও সতর্কতার সাথে খেলাফতে রাশেদার আদলে শাসনকার্য পরিচালনা করে আধুনিক অশান্ত বিশ্বকে শান্তি-স্বস্তির পথ দেখাবে। আমরা আরো মনে করি রুশ ও মার্কিন সাম্রাজ্যবাদের কবল থেকে মুক্ত হয়ে আফগানিস্তানে আল্লাহর সার্বভৌমত্ব প্রতিষ্ঠা হবে এবং আফগান জনগণই নিজ রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে যথেষ্ট। আমরা ইমারতে ইসলামিয়্যাহ আফগানিস্তান এর উত্তরোত্তর সমৃদ্ধি ও স্থায়িত্ব কামনা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্য আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ