Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নদী রক্ষায় সীমানা পিলার স্থাপন, ওয়াকওয়ে নির্মাণের কাজ চলছে : বিআইডব্লিউটিএ চেয়ারম্যান

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ৬:৫৫ পিএম

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক বলেছেন, স্বাধীনতার পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম দেশের নদীগুলো রক্ষায় উদ্যোগ নেন। তিনি দেশের নদীগুলো খননের লক্ষ্যে ড্রেজার ক্রয় করেছিলেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশের নদীগুলো রক্ষায় উদ্যোগী হয়েছেন। বর্তমানে দেশে ৮০টি ড্রেজার রয়েছে। দেশের নদীগুলোর নাব্যতা ফিরিয়ে আনতে খনন কাজ চলছে। এছাড়া ঢাকার চারিপাশের নদীগুলো রক্ষায় আমরা কাজ করছি। ইতিমধ্যে সীমানা পিলার স্থাপনের কাজ শেষ পর্যায়ে। পাশাপাশি ২৪ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণের কাজও চলমান রয়েছে। ২০০৯ সাল থেকে আমরা উচ্ছেদ অভিযান পরিচালনা করছি। বেশ কিছু স্থাপনা এখনো বাকী রয়েছে। আশা করছি আপনাদের সকলের সহযোগিতা আমরা শীঘ্রই উচ্ছেদ অভিযান পরিচালনা করে নদীগুলো সম্পূর্ণরূপে দখলমুক্ত রাখতে পারবো।

সোমবার ১৬ আগষ্ট দুপুরে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কার্যালয় সংলগ্ন শীতলক্ষ্যার তীরে ফলদ বৃক্ষরোপণ, বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন এবং দু:স্থদের মধ্যে রান্না করা খাবার বিতরণ কর্মসূচী শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান। এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ পরিচালক মোবারক হোসেন প্রমুখ।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল জানান, নারায়ণগঞ্জ নদী বন্দর কার্যালয় সংলগ্ন শীতলক্ষ্যার তীরে শতাধিক ফলদ বৃক্ষরোপণ করা হবে। এসব বৃক্ষের ফল শুধুমাত্র পাখিদের জন্যই রাখা হবে। এছাড়া জাতির জনকের কর্মময় জীবন সাধারণ মানুষকে জানানোর লক্ষ্যে আমরা অত্র কার্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ