Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধু বিশ্বের শোষিত-বঞ্চিত মুক্তিকামী জনতার প্রেরণা

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, বঙ্গবন্ধু সারা বিশ্বের শোষিত-বঞ্চিত-মুক্তিকামী জনতার প্রেরণা। তিনি সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তিনি আরো বলেন, তাঁর দীর্ঘ আন্দোলন সংগ্রামের ফলে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পায়। প্রবাসী মন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ন্যাক্কারজনক ও বর্বরোচিত হত্যাকান্ডের মধ্য দিয়ে বাঙালির ইতিহাসে কলংকময় অধ্যায়ের সূচিত হয়েছিল। এর মাধ্যমে ঘাতকরা সুখী সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্নকে ধুলিস্মাৎ করার অপচেষ্টা করেছিল। কিন্তু সফল হতে পারেনি। তিনি আরো বলেন, ১৫ আগস্টে হত্যাকান্ডের পিছনে কারা ছিল, সর্বাগ্রে তাদের খুজে বের করে বিচারের আওতায় আনতে হবে।
জাতীয় শোক দিবস ২০২১ এবং জাতির পিতার ৪৬-তম শাহাদাত বার্ষিকী যযথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে গতকাল সকাল ১০টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে প্রবাসী কল্যাণ ভবনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এর মহাপরিচালক মো. হামিদুর রহমান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি, বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন এবং প্রবাসী কল্যাণ ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট কালোরাতে শাহাদাত বরণকারী সকলের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে সকাল সাড়ে ৯ টায় প্রবাসী কল্যাণ ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি এবং সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এর নেতৃত্বে মন্ত্রণালয়ের কর্মকর্তারা পুস্পস্তবক অর্পণ করেন। এছাড়া জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে বেলা ১২ টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এর উদ্যোগে পরীবাগ ও ইস্কাটন এলাকায় গরীব ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ