Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

করাচিতে নিহত ১২
পাকিস্তানের করাচিতে একটি মিনি ট্রাকে গ্রেনেড হামলা হয়েছে। এতে একই পরিবারের ১২ জন নিহত হয়েছেন। তারা সবাই নারী ও যুবক। হামলায় পুড়ে গেছে অনেকের শরীর। শনিবার দিবাগত রাতে শহরের বাইরের দিকে এ ঘটনা ঘটে। এক পুলিশ কর্মকর্তা বলেছেন, এটা ছিল সন্ত্রাসী হামলা। তিনি আরো বলেছেন, বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াডের ব্যক্তিরা ঘটনাস্থলে পৌঁছে গ্রেনেডের লিভার খুঁজে পেয়েছেন। তারা নিশ্চয়তা দিয়েছেন যে, এই হামলায় ব্যবহার করা হয়েছে রাশিয়ায় তৈরি ডিভাইস। শহরের মদিনা কলোনি পুলিশ স্টেশনের কাছেই বলদিয়া এলাকায় এই হামলা হয়। অনলাইন ডন।


৩০০ সাংবাদিক
করোনায় বিপর্যস্ত ব্রাজিলে প্রাণঘাতী এ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩০০ সাংবাদিক। ২০২০ সালের জানুয়ারি থেকে এ বছরের জুলাই পর্যন্ত এসব সাংবাদিক করোনায় মারা যান বলে জানিয়েছে দেশটির সাংবাদিকদের সংগঠন। ব্রাজিলের ন্যাশনাল ফেডারেশন অব জার্নালিস্টের (এফইএনএজে) প্রধান মারিয়া জোসে ব্রাগা বলেন, বর্তমানে টিকাদান কর্মসূচি জোরদার হওয়ায় সাংবাদিকদের মধ্যে সংক্রমণের ঝুঁকি কিছুটা হলেও কমেছে। আনাদোলু।


হাঙ্গেরিতে নিহত ৮
হাঙ্গেরিতে স্থানীয় সময় রবিবার ভোরে বুদাপেস্ট যাওয়ার পথে এম৭ মোটরওয়েতে বুদাপেস্টগামী একটি বাস দুর্ঘটনার ঘটনা ঘটে। এ ঘটনায় অন্ত্যত ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪৮ জন। হাঙ্গেরির রাষ্ট্রীয় বার্তাসংস্থা এমটিআই জানিয়েছে, দুর্ঘটনাকবলিত বাসটির হাঙ্গেরির লাইসেন্স রয়েছে এবং ঘটনার সময় বাসটিতে ৫০ জনেরও বেশি সংখ্যক যাত্রী ছিলেন। বাসটি একটি ওভারপাস পিলারে সজোরে ধাক্কা দেয়। এতেই ওই হতাহতের ঘটনা ঘটে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ