Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগে আরও ১২ জনের মৃত্যুঃ নতুন শনাক্ত ২৪২

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ৬:২৯ পিএম

২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ২৪২ জনের। এ নিয়ে বিভাগে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ১০৪ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দিনাজপুরের পাঁচজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, রংপুরের দু’জন, কুড়িগ্রামের একজন ও নীলফামারীর একজন রয়েছেন।
একই সময়ে বিভাগে ১ হাজার ২৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে কুড়িগ্রামের ৫৫ জন, দিনাজপুরের ৪৮ জন, রংপুরের ৩৯ জন, ঠাকুরগাঁওয়ের ৩১ জন, পঞ্চগড়ের ২৫ জন, নীলফামারীর ২৩ জন, গাইবান্ধার ১৩ জন ও লালমনিরহাটের আটজন রয়েছে। বিভাগে শনাক্তের হার ১৮ দশমিক ৭৭ শতাংশ।
বিভাগে এ পর্যন্ত করোনায় মারা যাওয়া ১ হাজার ‌‌১০৪ জনের মধ্যে দিনাজপুরের ৩০৭ জন, রংপুরের ২৬০ জন, ঠাকুরগাঁওয়ের ২১৮ জন, নীলফামারীর ৭৮ জন, পঞ্চগড়ের ৬৬ জন, কুড়িগ্রামের ৬০ জন, লালমনিরহাটের ৫৮ জন ও গাইবান্ধার ৫৭ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৮৯ জন।
এখন পর্যন্ত শনাক্ত ৫০ হাজার ৪৫০ জনের মধ্যে দিনাজপুরে ১৩ হাজার ৭১৯ জন, রংপুরে ১১ হাজার ৪৮৪ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৭৬৯ জন, গাইবান্ধায় ৪ হাজার ৩৬৯ জন, নীলফামারীতে ৪ হাজার ৯৯ জন, কুড়িগ্রামে ৪ হাজার ২৮৫ জন, লালমনিরহাটে ২ হাজার ৫০২ জন এবং পঞ্চগড়ে ৩ হাজার ২২৩ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪১ হাজার ২৩২ জনে।
করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ৩৯ হাজার ২১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ