Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আনোয়ারায় ফোন পেলেই পৌঁছে যাচ্ছে সিলিন্ডার, করা হচ্ছে রিফিলও

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ৬:৪৬ পিএম

চট্টগ্রামের আনোয়ারায় আটটি হটলাইন নাম্বারে ফোন করলেই পাওয়া যাবে বিনামূল্যে অক্সিজেন সেবা। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান (ইসি) আলহাজ্ব আনিসুজ্জামান চৌধুরীর অর্থায়নে আওয়মীলীগ নেতা আলহাজ্ব বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ এর তত্ত্বাবধানে আখতারুজ্জামান চৌধুরী বাবু ফাউন্ডেশন থেকে এ সেবা দেওয়া হচ্ছে।

গত সোমবার চালু হওয়া এ সেবা চারদিনে ১২জনকে অক্সিজেন সেবা দেওয়া হয়েছে। রিফিল করে দেওয়া হচ্ছে যাদের অক্সিজেন সরবরাহ প্রথম পর্যায়ে শেষ হয়েছে।

সূত্র জানায়, করোনা পরিস্থিতিতে অনেকে অক্সিজেনের অভাবে কষ্ট পাচ্ছেন। আর তাঁদের দিতে চালু করা হয়েছে আটটি হটলাইন নাম্বার। নাম্বারগুলোতে ফোন করে অক্সিজেন চাইলেই বাসায় বিনামূল্যে পৌঁছে দেওয়া হচ্ছে অক্সিজেন। বেসরকারি ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান (ইসি) আনিসুজ্জামান চৌধুরীর অর্থায়নে চালু করা এ সেবা কার্যক্রম তত্ত্বাবধান করছেন আওয়ামীলীগ নেতা বোরহান উদ্দিন চৌধুরী।

হটলাইন নাম্বারগুলো হলো, ০১৮৫৩১১৮০২৩, ০১৮১৩৫৬১৬৬২, ০১৮৫৮৯৬৬২৬২, ০১৬৯০১৫০০৫৫, ০১৮১৩৯৮১৫৫২, ০১৮২৯০৫৫০৫৫, ০১৮২৮৫৮২৩৬৮, ০১৮১৯০৮০৬৭৯।

এ সেবা কার্যক্রমের স্বেচ্ছাসেবক এমরান খান বলেন, বৃহস্পতিবার অক্সিজেন চেয়ে ফোন করলে আমরা বারশত ইউনিয়নের গুন্দ্বীপ গ্রামের এক রোগীকে সিলিন্ডার পৌঁছে দিলাম।

বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ বলেন, অক্সিজেন চাহিদা বাড়তে থাকায় ২০টি সিলিন্ডার নিয়ে এ সেবা কার্যক্রম শুরু করা হয়েছে। আটটি হটলাইনে কল দিলে পৌঁছে দেওয়া হবে অক্সিজেন।

তিনি আরও বলেন, চার দিনে ১২জনকে অক্সিজেন সেবা দেওয়া হয়েছে। আমরা প্রয়োজনে রিফিল করে দিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ