Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী হাসপাতালে করোনা ইউনিটে একদিনে ১১ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২১, ১০:৫০ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘন্টায় আরো ১১জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৯ জন করোনা পজেটিভ এবং ১ জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পর ১ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৪ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ২ জন ও কুষ্টিয়ার ১ জন। এদের মধ্যে ৮ জন পুরুষ ও ৩ জন নারী। যাদের মধ্যে ৫ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ১ জন রয়েছে।
হাসপাতালের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ২৬ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৪ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৩০ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন।
তিনি আরও জানান, কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৭৯ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৯০ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী নানা শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৬১ জন।
পরিচালক আরও জানান, শুক্রবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ১০৫ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৪ দশমিক ৩৭ শতাংশ বেড়ে সংক্রমণের হার ২৯ দশমিক ৫২ শতাংশ। যা আগের দিন বৃহস্পতিবার ছিল ২৫ দশমিক ১৫ শতাংশ।
এর আগে গত বুধবার রাজশাহীতে সংক্রমণের হার ছিল ২৮ দশমিক ৬৩ শতাংশ, গত মঙ্গলবার ২৮ দশমিক ৮০ শতাংশ, গত সোমবার ২৩ দমশিক ১০ শতাংশ, গত রোববার ২৭ দশমিক ২৫ শতাংশ, গত শনিবার ৩৪ দশমিক ৬৩ শতাংশ এবং গত শুক্রবার ৩০ দশমিক ২১ শতাংশ। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ