Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজাপুরে যাত্রীবাহী লঞ্চ চরে উঠে যাত্রীদের দুর্ভোগ

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ৭:৫৩ পিএম

ঝালকাঠির রাজাপুরে যাত্রীবাহী ঢাকা থেকে বরগুনাগামী “অভিযান-১০” নামের লঞ্চটি চরে উঠেছে। এতে লঞ্চে থাকা ৪৩৪ জন যাত্রী দুর্ভোগে পড়ে। শুক্রবার ভোররাতে উপজেলার বড়ইয়া ইউনিয়ন চরপালট গুচ্ছগ্রাম সংলগ্ন বিষখালী নদীতে এ ঘটনা ঘটে। লঞ্চটি বর্তমানে চরে রয়েছে।

যাত্রীদের অভিযোগ নিজ খরচেই তাদের গন্তব্যে যেতে হয়। আর এদিকে লঞ্চ কর্তৃপক্ষের দাবী যাত্রীদের ভাড়ার টাকা ফেরত দিয়ে ট্রলারে করে প্রত্যেক যাত্রীকে তাদের গন্তব্যে পৌঁছে দেয়া হয়েছে।

লঞ্চে থাকা যাত্রীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা অভিযান-১০ ও শাহরুখ-২ লঞ্চ পাশাপাশি চালিয়ে পাল্লাদিয়ে বরগুনা যাচ্ছিল। ঘটনা স্থলে এসে শাহরুখ-২ লঞ্চকে পাশকাটিয়ে পেছনে ফেলে উঠার সময় অভিযান-১০ লঞ্চটি পালটের ডুবো চরে উঠিয়ে দেয়। অনেক চেষ্টা করেও লঞ্চটি নামানো যায়নি। লঞ্চ কর্তৃপক্ষ যাত্রীদের জন্য ব্যবস্থা করবেন করবে বলে সময় ক্ষেপন করে। পরে সকাল হলে যাত্রীরা যে যার মত করে নিজ নিজ খরচে তাদের গন্তব্যে চলে যায়।রাজাপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অভিযান- ১০ এর মাস্টার মো. মাসুদ আলম জানায়, জোয়ারের পানিতে নদী ও চর একই রকম ছিল কিছু বুঝে উঠার আগেই লঞ্চটি ডুবো চরে উঠে যায়। যাত্রীদের ভাড়ার টাকা ফেরত দিয়ে সকালে ট্রলার ভাড়া করে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাত্রীবাহী লঞ্চ চরে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ