Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় শোক দিবসে সকল মসজিদে দোয়া-মোনাজাত ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ১৫ আগস্ট রোববার বা’দ যোহর দেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এ ছাড়া দেশের অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে নিজ নিজ ধর্ম মতে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে। গতকাল বৃহস্পতিবার ধর্ম মন্ত্রনালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে ঘাতকের ঘৃণ্য আঘাতে নির্মমভাবে শহীদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যবৃন্দ এবং অন্যান্য সকল শহীদের রূহের মাগফিরাত ও শান্তি প্রার্থনা করে বিশেষ এ দোয়া-মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এ সময় কোভিড-১৯ করোনাভাইরাসের ভয়াবহ প্রাদুর্ভাব হতে বাংলাদেশসহ সারা বিশ্বের সকল মানুষের সুরক্ষা, অসুস্থদের দ্রæত আরোগ্য লাভ, মহামারি পরিস্থিতির দ্রæত উন্নতি এবং দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করে দোয়া ও প্রার্থনা করা হবে। এ বিষয়ে আবশ্যক স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য দেশের সকল মসজিদের খতিব, ইমাম, মুসুল্লিবৃন্দ ও মসজিদ কমিটি এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ের সংশ্লিষ্ট ব্যক্তিগণকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে অনুরোধ জানানো হয়েছে ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস

১৫ আগস্ট, ২০২২
১৫ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ