Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকারি চাকরিপ্রার্থীদের বয়স ছাড়ের প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৩:০৯ পিএম

করোনার কারণে সরকারি চাকরিতে আবেদন করার বয়সসীমা যাদের শেষ হয়ে গেছে বা শেষ যাচ্ছে তাদের জন্য ২১ মাস ছাড় দিচ্ছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রস্তাবনা প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে এ তথ্য জানান প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, ২০২০ সালের ২৫ মার্চ পর্যন্ত যাদের বয়স ৩০ ছিল, তাদের এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি চাকরিতে আবেদনের সুযোগ দেয়া হচ্ছে। অর্থাৎ ২১ মাসের ছাড় পাচ্ছেন তারা।

তিনি বলেন, আগামী ডিসেম্বর পর্যন্ত ২১ মাসের বিশেষ ছাড়ের প্রস্তাব রয়েছে। প্রধানমন্ত্রীর কাছে সেটি পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বিষয়টি চূড়ান্ত হয়ে এলে সরকারের সিদ্ধান্তটি কার্যকর করা হবে।

গেল বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। পরে ২৫ মার্চ থেকে টানা ৬৬ দিনের সাধারণ ছুটি ছিল। গত এপ্রিল থেকে আবার সংক্রমণ পরিস্থিতির অবনতি ঘটায় নানা পর্যায়ে বিধি-নিষেধ জারি করা হয়। সর্বশেষ বিধিনিষেধের মেয়াদ শেষ হয়েছে ১০ আগস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ