Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উত্তর আমেরিকার ১৯তম নজরুল কনফারেন্স ২০২২ সালে অনুষ্ঠানের সিদ্ধান্ত

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২১, ৮:২৫ এএম

উত্তর আমেরিকার নজরুল কনফারেন্স কমিটি ১৯তম নজরুল কনফারেন্স আগামী ২০২২ সালে অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে। উত্তর আমেরিকার অন্যতম সামাজিক সাংস্কৃতিক সংগঠন শতদল এর তত্বাবধানে এই কনফারেন্স নিউজার্সি অঙ্গরাজ্যে অনুষ্ঠিত হবে বলে সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়েছে। গত ১ আগষ্ট ১৮তম নজরুল কনফারেন্স এর শেষ দিনে এই ঘোষণা দেওয়া হয়। এসময় উত্তর আমেরিকার নজরুল কনফারেন্স কমিটি, ১৮তম কনফারেন্স এর হোষ্ট কমিটি এবং শতদল এর সভাপতি কবির কিরন ভার্চুয়াল সভায় অংশ গ্রহণ করেন।
উত্তর আমেরিকায় নজরুল শিল্প সাহিত্যের এবং চেতনার বিস্তার ঘটানোর দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে কবির কিরন উত্তর আমেরিকার নজরুল কনফারেন্স কমিটিকে তাঁর প্রতি পুনরায় আস্থা স্থাপনের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, শতদল গত ২০১৬ সালে ১৬তম নজরুল কনফারেন্স ও সফল ভাবে অনুষ্ঠানে সহায়তা করেছে।
উল্লেখ্য, বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর শিল্প, সাহিত্য, সংগীত এর মূল চেতনা, তাঁর বিশ্বমানবতা এবং সাম্যের সর্বজনীন আদর্শ ও ভাবনাকে উত্তর আমেরিকার বাংলাদেশীদেরসহ অন্যান্য জাতি-গোষ্ঠীর মধ্যে প্রচার, প্রসার ও বিস্তৃত করার জন্য গঠিত হয় উত্তর আমেরিকার নজরুল কনফারেন্স কমিটি।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ