Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সীতাকুণ্ডে প্রেসক্লাব সভাপতির কাছে চাঁদা দাবী, হত্যার হুমকি

সীতাকুণ্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ৭:১২ পিএম

সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সৌমিত্র চক্রবর্তীর কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবী করেছে। টাকা না পেয়ে হত্যার হুমকি দিয়েছে খোকন চন্দ্র নাথ (৫০) নামক এক প্রতারক। বুধবার (১১ আগষ্ট) বিকালে সৌমিত্র চক্রবর্তী এ বিষয়ে সীতাকুণ্ড থানায় একটি অভিযোগ দায়ের করেন।

সীতাকুণ্ড মডেল থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে কুমিরা ইউনিয়নের ৩নং ওয়ার্ড মছজিদ্দা গ্রামের সতীশ মহাজন বাড়ির মৃত পরিমল চন্দ্রনাথের ছেলে খোকন চন্দ্রনাথ গত মঙ্গলবার রাত পৌনে ১২টায় সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তীর হোয়াটসআপ নম্বরে (০১৮১৯-৬১৭৫৭০) ফোন করে নিজের পরিচয় গোপন রেখে বলেন তার দপ্তরে সাংবাদিক সৌমিত্র চক্রবর্তীর বিরুদ্ধে শতাধিক অভিযোগ আছে। এখন তাকে ১০ হাজার টাকা বিকাশে পাঠাতে হবে। তা না হলে এরকম সাংবাদিককে মেরে ফেলতে তার সময় লাগবে না! এ ঘটনার পর সাংবাদিক সৌমিত্র তার নিজের ফেসবুকে প্রতারকের নম্বর (০১৮৩১-৯৩২৬৭২) দিয়ে এর মালিকের সন্ধান চাইলে এলাকার বহু মানুষ তাতে সাড়া দিয়ে এই প্রতারকের নাম খোকন চন্দ্র নাথ এবং তার পরিচয়-ঠিকানা ইত্যাদি পাঠাতে থাকেন। শেষে পরিচয় নিশ্চিত হয়ে বুধবার বিকালে সৌমিত্র বিষয়টি সীতাকুণ্ড থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে প্রেসক্লাব সভাপতি সাংবাদিক সৌমিত্র চক্রবর্তী বলেন, হুমকিদাতা একজন প্রতারক বলে আমি নিশ্চিত হয়েছি। সে পল্লী চিকিৎসক হয়ে খাগড়াছড়ি এলাকায় এমবিবিএস ডাক্তার পরিচয়ে চিকিৎসা দিতে গিয়ে গণধোলাইয়ের শিকার হয়ে পালিয়ে আসে। কুমিরায় নিজ এলাকায় নানান অপকর্মের কারণে গণধোলাইয়ের শিকার হয়। শেষে নিজেকে মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে বিভিন্ন নেতাকর্মী ও প্রশাসনিক কর্মকর্তাদের সাথে বিভিন্ন অজুহাতে দেখা করতে গিয়ে সেই ছবি দেখিয়ে মানুষের সাথে প্রতারণা করে। এছাড়া এলাকার জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাকর্মীদের সামনের নির্বাচনে কেন্দ্রিয় লবিং ব্যবহার করে ইউপি চেয়ারম্যান বানানোর প্রস্তাব দিয়ে টাকা দাবী, এলাকায় শালিশী বৈঠকের নামে চাঁদা দাবীসহ প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক নেতাসহ অনেককে নানান কথা বলে হুমকি ধমকি দিয়েছে সে।

তিনি বলেন, সবশেষে আমার কাছে চাঁদা দাবী ও হত্যার হুমকির ঘটনায় আমি আইনগত ব্যবস্থা নিচ্ছি। এ বিষয়ে খোকন চন্দ্রের এলাকার ইউপি চেয়ারম্যান মোর্শেদুল আলম চৌধুরী এবং বাঁশবাড়িয়ার ইউপি চেয়ারম্যান মোঃ শওকত আলী জাহাঙ্গীর বলেন, এলাকায় সে প্রতারক হিসেবে পরিচিত। মানবাধিকারের নাম ভাঙিয়ে চাঁদাবাজিই তার কাজ।

সীতাকুণ্ড থানার ওসি মোঃ আবুল কালাম আজাদ বলেন, এই খোকন চন্দ্র নাথের সম্পর্কে যতদূর জানা যাচ্ছে সে একজন বড় ধরণের প্রতারক। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি। এদিকে এ হুমকির প্রতিবাদ জানিয়েছেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু, এম হেদায়েত, এম সেকান্দার হোসাইন, বর্তমান সহ-সভাপতি জহিরুল ইসলাম সাধারণ সম্পাদক লিটন চৌধুরীসহ সীতাকুণ্ডের বিভিন্ন সাংস্কৃতিক,সামাজিক সংগঠন এ হুমকির প্রতিবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ