Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সচিবালয়ে উৎসবের আমেজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:৪৫ পিএম

করোনা সংক্রমণ ঠেকাতে বিধিনিষেধ আর না বাড়ানোয় আজ বুধবার (১১ আগস্ট) খুলেছে সরকারি, বেসরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত অফিস-আদালত। খুলেছে প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয়। তবে সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হার কম হলেও বিরাজ করছে উৎসবের আমেজ। কর্মচাঞ্চল্যহীন সচিবালয়ে প্রথম কর্মদিবসে অনেকটাই ঈদের আমেজ বিরাজ করছে।

সচিবালয়ে সরজমিনে গিয়ে দেখা গেছে, বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সচিবরা সচিবালয়ে এসেই কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। সচিবালয়ের বারান্দা, সিঁড়ি, লিফট, সর্বত্রই চলছে শুভেচ্ছা বিনিময়। করোনার কারণে একে অপরকে দেখামাত্রই বুকে জড়িয়ে না ধরলেও হাসিমুখে কুশলাদি বিনিময় করেছেন ভেদাভেদ ভুলে।

উল্লেখ্য, দ্বিতীয় দফায় করোনা সংক্রমণ বাড়তে থাকলে চলতি বছরের ২৯ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিধিনিষেধ মেনে চলার জন্য আদেশ জারি করে। সরকারি-বেসরকারি অফিস আদালত খোলা রেখেই ১৯ দফা করনীয় পালনে নির্দেশ সম্বলিত জারি করা পরিপত্রে সই করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস। পরবর্তী সময়ে পরিস্থিতি অনুক‚লে না থাকলে কঠোর বিধিনিষেধ দিতে বাধ্য হয় সরকার। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফায় দফায় এ বিধিনিষেধ কখনও রোজার ঈদ, আবার কখনও কোরবানির ঈদের কারণে শিথিল করা হয়েছে। আবার কখনও বাড়িয়ে দিতে দিতে তা চলতি আগস্টের ১০ তারিখ মধ্যরাত পর্যন্ত এসে ঠেকে। অবশেষে ১১ আগস্ট (বুধবার) সকাল ৬টা থেকে বিনোদন কেন্দ্র, শিক্ষাপ্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টার, পর্যটন স্পট বন্ধ রেখে সব কিছু খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।



 

Show all comments
  • Md anisur Rahman ১১ আগস্ট, ২০২১, ১২:৫৩ পিএম says : 0
    বেতন তো পুরোপুরি ছিলো তাদের আমেজ তো ঈদের মত হবেই,কষ্ট তো গরিবের
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সচিবালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ