Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে আরও ৩জনের মৃত্যু, একদিনে সর্বোচ্চ আক্রান্ত ২৯৬

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১০:১৯ এএম | আপডেট : ১১:২৬ এএম, ১১ আগস্ট, ২০২১

নোয়াখালীতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড হয়েছে। গত ২৪ঘন্টায় জেলায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯৬জন। এরআগে গত ২ আগস্ট ২৯৩ এবং ৮ই আগস্ট ২৯২জন আক্রান্ত হয় এ জেলায়। পরীক্ষা বিবেচনায় নতুন শনাক্তের হার শতকরা ৩০ দশমিক ০৮ভাগ। এদিকে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩জন। যার মধ্যে বেগমগঞ্জে মারা গেছেন ১জন ও শহীদ ভুলু স্টেডিয়ামে ১২০শয্যা বিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে মারা গেছেন আরও ২জন।

বুধবার সকালে করোনায় শনাক্ত ও মৃত্যুর তথ্যগুলো নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ ।

কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ বলেন, মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত কোভিড হাসপাতালে আরও ২জন রোগি মারা গেছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭জন রোগি, যার মধ্যে ৩জন নারী ও ৪জন পুরুষ রয়েছেন। হাসপাতালে ২৬জন পুরুষ ও ৫২জন নারীসহ মোট ৭৮জন বর্তমানে চিকিৎসা নিচ্ছেন। যার মধ্যে ১৫জন রোগির অবস্থা সংকাটাপন্ন তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, গত ২৪ঘন্টায় ২৯৬জনসহ জেলা মোট আক্রান্তে সংখ্যা বেড়ে ১৮হাজার ২০০জন। যার মধ্যে মারা গেছেন ২০৭জন, আর সুস্থ্য হয়েছেন ১২হাজার ৯৪০জন রোগি। সবশেষ তিনটি পিসিআর ল্যাবে ৯৮৪জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি সদর উপজেলায় ১০৫ ও সোনাইমুড়ীতে ৬৯জন। আইসোলেশনে রয়েছেন ৫হাজার ৫৩জন রোগী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ