Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিকেএসপিতে তাইবু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:০৫ এএম

জিম্বাবুয়ে ক্রিকেট দলের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান তাতেন্ডা তাইবু এখন বাংলাদেশে। জিম্বাবুয়ের সাবেক এই অধিনায়ক বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) কোচ হয়ে এসেছেন। তার সঙ্গে বিকেএসপির কোচ হিসেবে যুক্ত হয়েছেন ইংল্যান্ডের অ্যান্ডি কটাম। তাইবুকে কোচ হিসেবে বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা বেশ কিছুদিন ধরেই চালিয়ে যাচ্ছে বিকেএসপি। ভিসা জটিলতায় আটকে থাকলেও শেষ পর্যন্ত বাংলাদেশে আসা হলো তার। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বরাবর পাঠানো চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ছাড়পত্র নিয়ে ঘুরে আসতে সময় লেগেছে প্রায় ৩ মাস। তবে করোনাকালে শেষ পর্যন্ত বাংলাদেশে আসতে পেরেছেন তাইবু। কাঁধে তুলে নিয়েছেন বিকেএসপির কোচের দায়িত্ব।
গত ২ আগস্ট বাংলাদেশে এসেছেন তাতেন্ডা তাইবু। ইতোমধ্যে দায়িত্ব নিলেও কোয়ারেন্টিন প্রক্রিয়া শেষে আগামী সপ্তাহে তিনি কাজে যোগ দেবেন। তথ্যটি নিশ্চিত করেছেন বিকেএসপির পরিচালক (প্রশিক্ষণ) কর্নেল এ কে.এম মাজহারুল হক। তাইবুর কাজের ধরণ ও চুক্তির মেয়াদ সম্পর্কে তিনি বলেন,‘তাইবু আমাদের ব্যাটিং কোচ হিসেবে এখানে এসেছেন। চুক্তি অনুযায়ী তিনি আমাদের সঙ্গে এক বছর কাজ করবেন। এই সময়ের মধ্যে যদি তার পারফরম্যান্স ভালো হয় এবং পরিস্থিতি অনুকূলে থাকে, তাহলে তার সঙ্গে চুক্তির মেয়াদ আরো এক বছর বাড়তে পারে।’
কর্নেল এ কে.এম মাজহারুল হক আরো বলেন,‘আমাদের বিকেএসপির যে প্রমিলা প্রজেক্ট আছে, সেই প্রজেক্টের যারা ট্রেনার মূলত তাদেরকেই দেখবেন তাইবু। একই সঙ্গে আমাদের নিয়মিত স্টুডেন্টদেরও (ছেলে-মেয়ে) দেখভাল করবেন তিনি।’
তাইবুর আগে আরো এক বিদেশি যোগ দিয়েছেন বিকেএসপির কোচিং প্যানেলে। তিনি হচ্ছেন ইংল্যান্ডের অ্যান্ডি কটাম। এই ইংলিশম্যান অস্ট্রেলিয়ায় ছিলেন। সেখান থেকে এক বছরের দায়িত্ব নিয়ে গত মাসে বিকেএসপিতে যোগ দেন তিনি। তার সঙ্গেও তাইবুর মতোই চুক্তি হয়েছে বলে জানান বিকেএসপির পরিচালক (প্রশিক্ষণ) কর্নেল এ কে.এম মাজহারুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ