Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

মার্কিন সেনাদের টিকাগ্রহণ বাধ্যতামূলক : পেন্টাগন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

মার্কিন সেনাবাহিনীর সকল সদস্যের জন্য মধ্য সেপ্টেম্বর থেকে পেন্টাগন টিকা দেয়া বাধ্যতামূলক করেছে। করোনার ডেল্টা ধরনের কারণে সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ার প্রেক্ষাপটে পেন্টাগন সোমবার এ সিদ্ধান্তের কথা জানায়। দেশটির প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এক বিবৃতিতে জানিয়েছেন, তিনি পাঁচ সপ্তাহের মধ্যে এ পদক্ষেপ অনুমোদন দিতে প্রেসিডেন্ট জো বাইডেনকে বলবেন।

এমনকি ওই সময়ের মধ্যে যদি কোনো টিকাই যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসনের পূর্ণ অনুমোদন না পায় তবুও এ উদ্যোগ কার্যকর করা হবে। ধারণা করা হচ্ছে, ফাইজারের টিকা সেপ্টেম্বরের প্রথম দিকেই পুরোপুরি অনুমোদন পেয়ে যাবে। এক্ষেত্রে পেন্টাগনের সিদ্ধান্ত বাস্তবায়ন আরো এগিয়ে আনা হতে পারে।

যুক্তরাষ্ট্রে এখনো কোনো টিকারই পূর্ণ অনুমোদন দেয়া হয়নি। সব টিকারই জরুরি ব্যবহারের অনুমোদন দেয়া হয়েছে। অস্টিন বলেছেন, ফাইজার কিংবা অন্য কোনো টিকা যদি খাদ্য ও ওষুধ প্রশাসনের পূর্ণ অনুমোদন না পায়, তবুও তিনি তার এ সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যাবেন। তিনি বাইডেনকে অনুমোদন দিতে বলবেন। এদিকে বাইডেন ইতোমধ্যে এক বিবৃতিতে অস্টিনের এ সিদ্ধান্তের প্রতি দৃঢ় সমর্থন জানিয়েছেন। সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ