Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিআরবি রক্ষায় প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৯:১৯ পিএম

গান-কবিতা-নাটিকা-মূকাভিনয়ের মাধ্যমে চট্টগ্রামের সাংস্কৃতিক কর্মীরা প্রতিবাদ জানালেন সিআরবিতে হাসপাতাল প্রকল্পের বিরুদ্ধে। মঙ্গলবার সিআরবি সাত রাস্তার মাথায় সিআরবি রক্ষা মঞ্চ এ সাংস্কৃতিক প্রতিবাদ কর্মসূচীর আয়োজন করে।

অনুষ্ঠানের সূচনা বক্তব্যে সিআরবি রক্ষা মঞ্চের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা ডা মাহফুজুর রহমান বলেন, সিআরবিতে বেসরকারী ইউনাইটেড হাসপাতাল নির্মাণের গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে আজ চট্টগ্রামবাসী ঐক্যবদ্ধ।সিআরবি রক্ষা করতে রাজপথে গণআন্দোলনের বিকল্প নেই। মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলনে যেভাবে সংস্কৃতিকর্মীরা মানুষকে উদ্বুদ্ধ করেছেন, সিআরবি রক্ষার আন্দোলনেও জনগণকে সম্পৃক্ত করার জন্য তাদের এগিয়ে আসতে হবে। জনগণের প্রতিবাদের ভাষা কবিতা, নাটক, গানের সুরে উচ্চকিত হয়ে উঠুক। জনগণের জয় অবশ্যম্ভাবী।

অনুষ্ঠানে স্বরচিত আবৃতি পরিবেশন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কবি হোসাইন কবির, সম্মিলিত আবৃত্তি জোটের সভাপতি হাসান জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক মসরুর হোসেন, বাংলাদেশ আবৃত্তি পরিষদের সাংগঠনিক সম্পাদক দেবাশীষ রুদ্র, দিলরুবা খানম, উদ্দীপন তালুকদার, ইসমাইল রুদ্র, স্বরচিত গান পরিবেশন করেন জাতীয় ক্রীড়াবিদ মনিরউল্লাহ কাদের, গণসঙ্গীত পরিবেশন করেন শিক্ষক দেবাশীষ ভট্টাচার্য্য, অ্যানি চৌধুরী, মূকাভিনয় পরিবেশন করেন প্যান্টোমাইম মুভমেন্টের সভাপতি রিজওয়ান রাজন, নাটিকায় মুরাদ হাসান, নৃত্যে অংশ নেন রোদেলা মাহবুব।সংহতি জানিয়ে বক্তব্য বুয়েটের প্রাক্তন ছাত্রনেতা স্থপতি মোশাররফ হোসেন।সঞ্চালনা করেন সম্মিলিত আবৃত্তি জোটের সাংগঠনিক সম্পাদক মেজবাহ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ