Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে এমপি শিমুলের বাবাকে ‘রাজাকার’ বলায় মানহানীর মামলা

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ৩:০৪ পিএম | আপডেট : ৫:৫২ পিএম, ১০ আগস্ট, ২০২১

নাটোর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শিমুলের বাবা হাসান আলী সরদারকে ‘রাজাকার’ হিসেবে “নাটোরের ইতিহাস-ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ” বইতে তালিকাবদ্ধ করা এবং সংবাদ সম্মেলনে ‘রাজাকার’ হিসেবে আখ্যায়িত করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও সভাপতি সরকার সুজিত কুমার এবং নাটোর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনের বিরুদ্ধে আদালতে মানহানীর মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন এমপি শিমুলের ছোট ভাই সাজেদুল আলম সাগর। এসময় আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ আদালতে উপস্থিত ছিলেন।
মামলার এজাহারে বলা হয়, গত ২৫ জুলাই স্থানীয় একটি রেস্টুরেন্টে নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন এক সংবাদ সম্মেলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও সভাপতি সরকার সুজিত কুমারের লেখা “নাটোরের ইতিহাস-ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ” নামক বইয়ের উদ্বৃতি দিয়ে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবাকে রাজাকার বা স্বাধীনতা বিরোধি হিসেবে আখ্যায়িত করায় এমপি শিমুল ও তার পরিবারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে, রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন হয়েছে ও সামাজিকভাবে মানহানী করা হয়েছে। তাছাড়াও এমপি শিমুলকে রাজাকারের সন্তান বলা হয়েছে। আদালতে বাদী পক্ষের আইনজীবী আসামীদের স্ব শরীরে হাজির হয়ে ব্যাখা দেওয়ার জন্য আবেদন জানান।
বিচারক এফএম গোলজার রহমান বিচার বিশ্লেষণ করে দুপুরের পর দেয়া এক আদেশে জানান নাটোর-২ আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুলের বাবাকে রাজাকার বলায় লেখক সুজিত কুমার সরকার ও স্বেচ্ছাসেবক লীগ নেতার নামে করা অভিযোগটি আমলে নিয়ে সিপিসি-২, র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডারের ওপর তদন্তের নির্দেশ দেন এবং ৩১ তারিখের মধ্যে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ