Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাঠের পুল নয় যেন মরণফাঁদ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

বাগেরহাটের মোরেলগঞ্জের নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামের ঘোপেল খালের পুলটি মরণফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিন শত শত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে পুলটি দিয়ে চলাচল করছেন। পাশেই রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়। বিদ্যালয়ের উদ্যোগে পুলটি তিনবার সামান্য মেরামত করা হয়েছিল। কিন্তু স্থায়ীভাবে মেরামত না হওয়ায় ভোগান্তি এবং ছোটখাটো দুর্ঘটনা নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

স্থানীয় রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন বলেন, ঘোপেল খালের দুই পাড়ে রয়েছে গুলিশাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গুলিশাখলী ফাজিল মাদ্রাসা, গুলজিয়া আলিম মদ্রাসা ও রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়। বর্তমানে বিদ্যালয়গুলো বন্ধ থাকলেও এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয় শতশত লোক প্রতিদিন এ পুলটি ব্যবহার করেন। সরকারি উদ্যোগে পুলটি সংস্কার জরুরি হয়ে পড়েছে। স্থানীয়দের অভিযোগ, জনপ্রতিনিধির উদাসীনতায় জনগুরুত্বপূর্ণ পুলটির আজ ভগ্নদশা। এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু বলেন, পুলটি প্রায় দেড়শ ফুট লম্বা। এটি মেরামতের জন্য বড় বরাদ্দ দরকার। কিন্তু এই মুহূর্তে পরিষদের তেমন তহবিল নেই। বরাদ্দ পেলে ব্যবস্থা নেয়া হবে।



 

Show all comments
  • ash ১০ আগস্ট, ২০২১, ৪:৪১ এএম says : 0
    OI GRAMER MANUSH GULO MUST BE KHUB OLOSH !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ