Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘বাঁশঝাড় আমরাও চিনি’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ত্রিপুরায় বিজেপির রোষের শিকার তৃণমূল। বারবার হামলা চালিয়ে নেতাকর্মীদের রক্তাক্ত করা হয়েছে। এমন পরিস্থিতিতে বিজেপির বিরুদ্ধে আক্রমণের তীর ছুড়ে মারলেন সাবেক বিধায়ক তথা তৃণমূল নেতা উদয়ন গুহ। তিনি বাক্যবানে বিজেপিকে রীতিমতো সতর্ক করে দিয়েছেন।
গত শনিবার রাতে কুচবিহারের দিনহাটার বড়শাকদলে তৃণমূলের কর্মীসভা ছিল। সেখানেই একেবারে কড়া ভাষায় বিজেপিকে আক্রমণ করেন উদয়ন গুহ। তিনি বলেন, ‘আপনাদের যেখানে ক্ষমতা আছে সেখানে তৃণমূলের নেতা কর্মীদের আক্রমণ করবেন। আর এখানে আপনাদের পুজো করব। এটা হবে না। সাবধান হয়ে যান। আপনারা বাঁশ দিয়ে আক্রমণ করবেন। আর আমরা কি আপনাদের রজনীগন্ধা দেব? বাঁশঝাড় আমরাও চিনি।’
উদয়ন গুহ কিছুটা হুঁশিয়ারির সুরে বিজেপি নেতা-কর্মীদের সতর্কও করেন। বিজেপির দলীয় পতাকা হাতে এলাকায় ঘোরাফেরা করলে আক্রমণের শিকার হতে পারেন বলেও তৃণমূল নেতা হুঁশিয়ারি দেন। এর আগেও ত্রিপুরায় তৃণমূলের উপর হামলার ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন উদয়ন গুহ। লিখেছিলেন, ‘ত্রিপুরার ঘটনার পর দিনহাটায় বিজেপি নেতা-কর্মীদের ভাল করে দেখাশোনা করতে হবে।’
এমনিতেই রাজনৈতিক সংঘর্ষে বারবারই উত্তপ্ত হয়ে উঠেছে কোচবিহারের দিনহাটা। বিজেপি-তৃণমূল সংঘর্ষের অভিযোগ উঠেছে বারবার। তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে গোষ্ঠীদ্ব›েদ্ব জড়িয়ে পড়ার অভিযোগেও সরব হয়েছে গেরুয়া শিবির। বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পরেও এলাকা একাধিকবার উত্তপ্ত হয়েছে। সূত্র : এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ