Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:৫৯ পিএম

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল(মমেক)এর করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১৭ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে।

 

সোমবার (৯ আগষ্ট) সকালে পাওয়া ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সর্বশেষ তথ্যমতে, ময়মনসিংহ জেলা ও জেলার বাইরের মৃত ১৭ জনের মধ্যে ৯ জন করোনা আক্রান্ত হয়ে এবং ৮ জন করোনা উপসর্গে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ জেলায় ২০৮ জনের করোনা শনাক্ত হয়েছে ও মারা গেছেন আরও ৬জন।

 

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা: মো: মহিউদ্দিন খান মুন জানান,রোববার সকাল ৮ টা থেকে সোমবার সকাল ৮ টা পর্যন্ত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এই ১৭ জনের মৃত্যু হয়েছে।

 

তিনি আরও জানান-গত ২৪ ঘন্টায় হাসপাতালটিতে করোনা পজেটিভ হয়ে যারা মারা গেছেন তারা হলেন-ময়মনসিংহ সদরের হামিদা (৬১), জরিনা (৩৫), ও তাপস (৬২), গফরগাঁওয়ের রিয়াজুন্নাহার (৭৫) ও রুবেল (৪০), ত্রিশালের মুরশিদা (৫০), মুক্তাগাছার হাসান আলি (৮০), নেত্রকোনা শাহজাদা (৬৫) এবং পূর্বধলার ফরিদা (৫৩)।

 

এছাড়া একই সময়ে করোনার উপসর্গ নিয়ে যারা মারা গেছেন তারা হলেন- ময়মনসিংহ সদরের হাজি দেওয়ান (১০১), ফরিদা বেগম (৬৭) ও সুফিয়া (৬৫), মুক্তাগাছার ইউসুফ আলী (৬০), নেএকোনা সদরের মালেহা (৬০), শেরপুর সদরের আব্দুল মতিন (৫০), গাজিপুরের শ্রীবর্দীর তাসলিমা (২৫) এবং সিরাজগঞ্জ সদরের ফজলু (৫০)।

ডা: মো: মহিউদ্দিন খান মুন আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটটিতে ধারণ ক্ষমতার চাইতে দ্বিগুন রোগী ভর্তি রয়েছে।এই মুহুর্তে করোনা ইউনিটে মোট রোগী ভর্তি আছেন ৪২০ জন। আইসিইউতে ভর্তিকৃত মোট রোগীর সংখ্যা ২২জন।

এদিকে সিভিল সার্জন অফিসের সর্বশেষ করোনা টেস্টের প্রতিবেদন অনুযায়ী জানা গেছে, ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘন্টায় র‌্যাপিড এন্টিজেন টেস্টে ৯১ জন ও আরটিপিসিআর টেস্টে ১১৭জনসহ মোট ২০৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ময়মনসিংহ সদরে ১০৫জন, নান্দাইলে ৩জন, ঈশ্বরগঞ্জে ২জন, গৌরীপুরে ৪জন, ফুলপুরে ৮জন, তারাকান্দায় ৫জন, হালুয়াঘাটে ০জন, ধোবাউড়ায় ৬জন, মুক্তাগাছায় ২৩জন, ফুলবাড়িয়ায় ২ জন, ত্রিশালে ১১জন ও ভালুকায় ২৩জন ও গফরগাঁওয়ে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত ময়মনসিংহ জেলায় মোট ১৭৬৬২ জনের করোনা শনাক্তের পর সুস্থ হয়েছেন ১২৯৩৮জন। বাকি ৪৭২৪জন রোগী এখনও জেলার বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। ময়মনসিংহ জেলায় এ পর্যন্ত মারা গেছেন ১৯৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ