Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বলিউড অভিনেতা অনুপম শ্যামের জীবনাবসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১০:১৭ এএম

রবিবার ৬৩ বছর বয়সেই শেষ নিশ্বাস ত্যাগ করলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা অনুপম শ্যাম। দীর্ঘ কয়েক দশক ধরে অভিনয় জগতের সঙ্গে যুক্ত তিনি। বলিউডের একাধিক সিনেমা ও জনপ্রিয় টিভি শো 'মন কি আওয়াজ প্রতিজ্ঞা ২'-এর ঠাকুর সজ্জন সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি। কয়েকদিন আগেই কিডনি জনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি করতে হয় অনুপম শ্যামকে। গত কয়েকদিন ধরে তিনি ভেন্টিলেশনে ছিলেন। চিকিৎসকেরা জানিয়েছেন, মাল্টিপল অর্গ্যান ফেলিওরের কারণে মৃত্যু হয়েছে এই অভিনেতার।

জানা গিয়েছে, প্রতিজ্ঞা ২ -এর শুটিং করছিলেন অনুপম শ্যাম। কিন্তু কয়েকদিন আগে থেকে তিনি অসুস্থ হয়ে পড়েন। মুম্বাইয়ের লাইফ লাইন হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানেই চলছিল তার চিকিৎসা। তার শারীরিক অবস্থার কোনও উন্নতি হচ্ছিল না। ডাক্তাররা সব আশা ছেড়ে দিয়েছিলেন। আইসিইউতে ভর্তি ছিলেন অনুপম। চলছিল ডায়ালিসিস। প্রয়োজন ছিল অর্থেরও।

এমন পরিস্থিতিতে সোনু সুদের নজরে পড়েন অভিনেতা। সোনু জানতে পারেন তার শারীরিক অবস্থার কথা। এগিয়ে আসেন সাহায্যের জন্য। বুধবার টুইটারে পোস্ট করে জানান অনুপমের পরিবারের সঙ্গে তিনি যোগাযোগ করতে পেরেছেন। সকলকে সাহায্যের জন্য এগিয়ে আসতে অনুরোধ করেন সোনু। মুম্বাইয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টিস্ট অ্যাসোসিয়েশনও অনুপমকে সাহায্য করতে এগিয়ে আসে। কিন্তু শেষ রক্ষা হল না। রবিবার রাত ৮ টা নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

অনুপম শ্যাম দস্তক,হাজার চৌরসী কি মা, দুষ্মান, সত্যা সংগ্রাম, লাগান, নায়ক, শক্তি, পাপ-এর মতো বহু সিনেমায় কাজ করেছিলেন এই অভিনেতা। তবে ছোট পর্দার ঠাকুর সজ্জন সিংয়ের ভূমিকাতেও তিনি যথেষ্ট বিখ্যাত হন। তিনি এতটাই জনপ্রিয় হয়ে ওঠেন যে, তাঁর রীতিমতো ফ্যানবেসও তৈরি হয়। অনেকেই তার চরিত্রের মতো গোঁফ রাখতে শুরু করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবনাবসান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ