Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্বিতীয়বার মামলার মুখোমুখি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের মডেল কেন্ডাল জেনারের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছে ইতালিয়ান ফ্যাশন ব্র্যান্ড লিউ জো। কথা ছিল তিনি দুটি ফটোশুটে অংশ নেবেন। আর এ জন্য পাবেন ১ দশমিক ৩৫ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ ১১ কোটির বেশি টাকা।

কেন্ডাল জেনার প্রথমটি করেছেন, পরেরটি আর করেননি। যদিও পারিশ্রমিক নিয়েছেন পুরোটাই। বারবার তাগাদা দিয়েও কোনো সাড়া না পেয়ে শেষে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
ম্যানহাটানের ডিস্ট্রিক্ট কোর্টে গত ২ আগস্ট করা মামলায় বলা হয়েছে, দুই পর্বের ফটোশুটের প্রথমটিতে শুধু অংশগ্রহণ করেন কেন্ডাল। দ্বিতীয় পর্বের ফটোশুট হওয়ার কথা ছিল গত বছরের মার্চে। কিন্তু করোনার জন্য পিছিয়ে যায়।

দ্বিতীয় ফটোশুটের জন্য পরে বারবার তাগাদা দেওয়া হলেও কেন্ডালের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। এখন পর্যন্ত তিনি ওই ফটোশুটে অংশগ্রহণ করেননি। দ্বিতীয় ফটোশুটের টাকাও ফেরত দেননি। মামলার এজাহারে বলা হয়েছে, এ কারণে কোম্পানির ১ দশমিক ৮ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ ১৫ কোটির বেশি টাকা ক্ষতি হয়েছে।
যদিও এ বিষয়ে কেন্ডালের কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে তার এজেন্ট দ্য সোসাইটি মডেল ম্যানেজমেন্ট পাল্টা যুক্তি দিয়ে বলেছে, এই মামলার কোনো যৌক্তিকতা নেই। কেন্ডাল জেনারের হয়ে দ্য সোসাইটি মডেল ম্যানেজমেন্টও ফ্যাশন ব্র্যান্ড লিউ জোকে ক্রমাগত ফটোশুটের বিভিন্ন তারিখ ও লোকেশন প্রস্তাব করেছিল। জেনার নিজের ইচ্ছায় বাকি ফটোশুটের কাজ করে দিতে চেয়েছিলেন।
এবারই প্রথম নয়, কেন্ডালের বিরুদ্ধে আগেও মামলা হয়েছে। তার কোম্পানির টি শার্টে আলোকচিত্রীর অনুমতি না নিয়েই এক র‌্যাপারের ছবি প্রিন্ট করা হয়েছিল। কেন্ডালের বিরুদ্ধে তিনিও মামলা দায়ের করেছিলেন। সূত্র : পিপল ডটকম, হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ