Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘পদ্মাপুরান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৫:২৮ পিএম

সেন্সর ছাড়পত্র পেয়েছে পদ্মাপারে বসবাসরত মানুষের জীবননির্ভর গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘পদ্মাপুরান’। রায়হান শশীর চিত্রনাট্যে ছবিটি নির্মাণ করেছেন রাশিদ পলাশ। এর আগে গত মার্চে এই সিনেমার ‘নোনা’ শিরোনামের এক গান প্রকাশ করা হয় ইউটিউবে। গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে চলচ্চিত্রটির নির্মাতা রাশিদ পলাশ।

‘পদ্মাপুরান’ প্রসঙ্গে পলাশ বলেন, ‘‘পদ্মাপুরান’ একটা যুদ্ধ ছিলো আমাদের জন্য। পদ্মানদীর চরে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে শুটিং করেছিলাম আমরা। পুরো টিমের আকুণ্ঠ সহযোগিতা ছাড়া কোনভাবেই সম্ভব হতো না এ অসাধ্য সাধন। পুরো কৃতিত্ব টিমের। ’’

তিনি আরো বলেন, ‘‘আমরা চাচ্ছি ‘পদ্মাপুরান’ এর গল্পটা সব শ্রেণির দর্শক দেখার সুযোগ পাক। করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হলে শিক্ষা-প্রতিঠানগুলো খুললে আমরা সিনেমাটি মুক্তি দেব বলে ভাবছি।’’

পূণ্য ফিল্মসের প্রযোজনায় ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, শম্পা রেজা, প্রসূন আজাদ, সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, কায়েস চৌধুরী, জয়রাজ, হেদায়েত নান্নু, সুচনা সিকদার, রেশমী, সাদিয়া তানজিন। ছবিটির চিত্রগ্রহণে ছিলেন রায়হান রশিদ জুয়েল, আর্ট ডিরেকশনে সুশান্ত, পোশাক পরিচ্ছদে ওয়াসিফ আহমেদ, হেড অব ক্রিয়েটিভ রয় সন্দীপ মিঠু, সম্পাদনায় আশরাফুল আলম আর সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন জাহিদ নিরব।

উল্লেখ্য, সিনেমা বানানোর স্বপ্ন নিয়েই ঢাকায় আসা রাশিদ পলাশের। চেষ্টাও করে যাচ্ছিলেন। হয় হয় করে কোনো কিছুই যেন হচ্ছিলো না। কিন্ত নিজের স্বপ্ন থেকে সরে দাঁড়াননি এই তরুণ নির্মাতা রাশিদ পলাশ। পেয়েছেন তার ফলও। তার দ্বিতীয় চলচ্চিত্র ‘পদ্মাপুরান’ পেলো সেন্সর ছাড়পত্র। রাশিদ পলাশের প্রথম চলচ্চিত্র ‌’নাইওর’। বর্তমানে তিনি ‘প্রীতিলতা’ চলচ্চিত্র নিয়ে ব্যস্ত আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মাপুরান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ