Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে কোভিড-১৯ এর গনটীকাদান কার্যক্রম শুরু

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ৩:১৮ পিএম

নাটোরে কোভিড-১৯ এর গনটীকাদান কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকাল ৯ টা থেকে জেলার ৬টি উপজেলার ৪৫ টি ইউনিয়ন ও ৭টি পৌরসভায় একযোগে এই টীকাদান কর্মসূচী শুরু হয়। তবে নলডাঙ্গা উপজেলা টীকাদানের অন্তর্ভুক্ত করা হয়নি। পঁচিশোর্ধ সকল বয়সের নারী ও পুরুষ এই টীকা গ্রহনের আওতাভুক্ত হবে। তবে প্রতিবন্ধী এবং বয়স্ক নারী-পুরুষদের এই টীকা প্রদানের অগ্রাধিকার দেয়া হবে। শনিবার সকাল ৯ টায় নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের শিবদূর গ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই টীকা প্রদান কর্মসুচির উদ্বোধন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ, সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমানসহ কর্মকর্তাবৃন্দ।
সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান, ৭ আগস্ট শনিবার নলডাঙ্গা উপজেলা বাদে জেলার ৬ টি উপজেলার ৪৫ টি ইউনিয়ন ও ৭ টি পৌরসভায় এই ভ্যাক্সিন প্রদান কর্মসুচির উদ্বোধন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে ১ টি করে এবং ৭ টি পৌরসভার সবক’টি ওয়ার্ডের ১টি করে কেন্দ্রে এই টীকা দেওয়া হবে। প্রতিটি কেন্দ্রে তিনটি করে বুথে ৩ জন করে টীকা প্রদানকারী ও তিন জন করে স্বেচ্ছাসেবক থাকবেন। শনিবারে মোট ৩১ হাজার ২শ’ জনকে এ্ই টীকা প্রদান করা হবে।
নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সুষ্ঠুভাবে টিকাদান কার্যক্রম সম্পন্ন করতে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটবৃন্দ ছাড়াও সাতটি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভুমি) টিকাদান কেন্দ্র সমূহে কার্যক্রম নিবিড়ভাবে মনিটরিং করছেন।
সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কার্যকর সকল পদক্ষেপ গ্রহন করেছে। এই লক্ষ্যে পর্যায়ক্রমে উপযোগী সকল ব্যক্তিকে টিকা গ্রহনের আওতায় আনা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গনটীকাদান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ