Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএসএমএমইউতে এক হাজার শয্যার ফিল্ড হাসপাতাল উদ্বোধন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১:৩৬ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে আইসিইউ এবং এইচডিইউসহ এক হাজার শয্যার একটি ফিল্ড হাসপাতাল উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

শনিবার (৭ আগস্ট) দুপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে মন্ত্রী এ হাসপাতালের উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন। অন্যদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আজ শনিবার থেকেই নতুন এই ফিল্ড হাসপাতালে রোগী ভর্তির কার্যক্রম শুরু করা হবে। অন্য হাসপাতাল ছেড়ে আসা রোগীদের এখানে ভর্তি নেয়া হবে না। তবে কোনো হাসপাতাল কর্তৃপক্ষ রেফার্ড করলে সেই রোগী ভর্তি করা হবে।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপকহারে বাড়তে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব হাসপাতালে করোনা ইউনিটের শয্যা বাড়ানোর নির্দেশনা দেন। তারই ধারাবাহিকতায় স্বাস্থ্যমন্ত্রী এ ফিল্ড হাসপাতালের উদ্বোধন করলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিল্ড হাসপাতাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ