Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে আজ গণ টিকার আওতায় আসছে ৪৫ হাজার ৬শ জন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১:০৬ পিএম

কক্সবাজারে আজ ৭ আগষ্ট ৪৫ হাজার ৬০০ জনকে গণটিকা প্রদান করা হচ্ছে।

সরকারী নির্দেশনার আলোকে শনিবার (৭ আগষ্ট) সকাল থেকে কক্সবাজার জেলার সকল ইউনিয়নে করোনা টিকা প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। ২৫ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া হচ্ছে। তবে অগ্রাধিকার পাচ্ছে বয়স্ক ও প্রতিবন্ধীরা।

সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমানের দেয়া তথ্য মতে, জেলায় ৮৪টি কমিউনিটি ক্লিনিকে একযোগে টিকা প্রদান করা হচ্ছে। প্রতিটি কেন্দ্রে ৩টি করে টিকাদান বুথ স্থাপন করা হয়েছে। সে হিসাবে মোট বুথ সংখ্যা ২২৮টি। প্রয়োজনীয় সংখ্যক স্বাস্থ্যকর্মীরা সেখানে নিয়োজিত রয়েছেন।

সারাদেশের ন্যায় গণটিকা প্রদানের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়েছে। বয়স্ক ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার দিয়ে তালিকা প্রস্তুত করা হয়েছে।

প্রাথমিকভাবে ইউনিয়নভিত্তিক ৬০০ জনকে আজ টিকা প্রদান করা হচ্ছে। পর্যায়ক্রমে সকলকে এই টিকার আওতায় আনা হবে বলে জানান সিভিল সার্জন।

যারা আগে রেজিস্ট্রেশন করেছেন, তাঁরা যেখানে কেন্দ্র নির্ধারণ করেছেন, সেখানে টিকা নেবেন। ক্যাম্পেইনের টিকাদান আলাদাভাবে পরিচালিত হচ্ছে।

ইউনিয়ন ও পৌরসভার বাদ পড়া ওয়ার্ডে ৮ ও ৯ আগস্ট টিকা কার্যক্রম চলবে বলে জানা গেছে।

রোহিঙ্গা ক্যাম্পে ৫৫ বছরের বেশি বয়সীদের জন্য করোনার টিকা কার্যক্রম চলবে ১০ ও ১২ আগষ্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ