Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় বৈরী আবহাওয়া উপেক্ষা করে টিকা নিতে মানুষের ঢল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১২:০০ পিএম | আপডেট : ১২:২৯ পিএম, ৭ আগস্ট, ২০২১

খুলনায় বৈরী আবহাওয়া উপেক্ষা করে টিকা কেন্দ্র গুলোতে মানুষের ঢল নেমেছে। আজ শনিবার সকাল ৯ টা থেকে মহানগর ও জেলার ৩০৭ টি বুথে গণটিকা দেয়া শুরু হয়েছে।

খুলনা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, নগর এলাকার ৩১টি ওয়ার্ডের ৩১টি কেন্দ্রে ৯৩টি বুথ রাখা হচ্ছে। আর জেলার ৯টি উপজেলার ৬৮টি ইউনিয়নের ৬৮টি কেন্দ্রের ২০৪টি বুথ এবং দু’টি পৌরসভায় ১০টি বুথ করা হয়েছে। নগরসহ খুলনা জেলায় মোট ৩০৭টি বুথের প্রতিটিতে প্রতিদিন ২০০ জনকে টিকা দেওয়ার লক্ষ্য ধরা হয়েছে। গ্রামপর্যায়ে গণটিকার প্রথম দফায় জেলায় মোট ৩ লাখ ৬৮ হাজার ৪০০ জনকে টিকা দেওয়ার লক্ষ্য ধরা হয়েছে।

প্রতিটি বুথে দু’জন টিকাদানকারী ও তিনজন স্বেচ্ছাসেবক রয়েছেন। আর প্রতি তিনটি বুথে একজন করে সুপারভাইজার দায়িত্ব পালন করছেন। অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকার বিষয়ে অনেকের দুশ্চিন্তা ছিল। অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকাও গত বুধবার খুলনায় পৌঁছেছে। এতে দ্বিতীয় ডোজের অপেক্ষায় থাকা প্রায় ৪৮ হাজার মানুষের অপেক্ষার প্রহর শেষ হতে যাচ্ছে।

খুলনার সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ বলেন, সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। খুলনা জেলা ও সিটি কর্পোরেশনের মধ্যে মোট ৩০৭টি বুথে প্রতিদিন ২০০ করে টিকা দেওয়ার জন্য পরিকল্পনা করা হয়েছে। সাধারণ মানুষের মধ্যে টিকা নেওয়ার আগ্রহ অনেক বেড়েছে এবং ভালই সাড়া পাওয়া যাচ্ছে বলে জানান তিনি। তিনি আরও বলেন, অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা আমাদের কাছে পর্যাপ্ত রয়েছে। খুলনায় টিকার কোন ঘাটতি নেই বলে জানান ডা. নিয়াজ মোহাম্মদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ