Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় করোনা-উপসর্গে আরো ১২ জনের মৃত্যু

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১১:১২ এএম

করোনার হটস্পট কুষ্টিয়ায় গত ২৪ ঘন্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন করোনা শনাক্ত ছিলেন আর ২ জনের করোনার উপসর্গ ছিলো। এছাড়াও ২৪ ঘন্টায় আরও ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পিসিআর ল্যাব ও র‌্যাপিড এন্টিজেন টেস্ট মিলিয়ে ২১৯টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৪.২৪ শতাংশ।

এদিন শনাক্ত ৭৫ জন রোগীর সবাই কুষ্টিয়া সদর উপজেলার বাসিন্দা। এনিয়ে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হলো ১৫৬৯৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১৯৭৯ জন। শুক্রবার রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলায় মারা গেছেন ৬০৮ জন রোগী। কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন জানান, কুষ্টিয়া করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালের ২শ’ বেডে করোনা ও এর উপসর্গ নিয়ে এখন ভর্তি আছে ২১৮ জন। এর মধ্যে করোনা শনাক্ত রোগী ১৮০ জন। বাকীরা করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন। ৭০ শতাংশ রোগীর অক্সিজেন প্রয়োজন হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ