Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টিকা ছাড়া এসে চাকরিচ্যুত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

কোভিড টিকা নিয়ে সিএনএন তাদের ‘জিরো টলারেন্স’ নীতির কথা আগেই ঘোষণা করেছিল। কিন্তু তা অমান্য করে তিন কর্মী টিকা না নিয়েই অফিসে এসেছিলেন। এমন অভিযোগ নজরে আসার পরই পত্রপাঠ ছাঁটাই করা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সিএনএন অফিসে কর্মরত ওই তিন কর্মীকে।
সিএনএন-এক প্রেসিডেন্ট জেফ জুকের নিজেই এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘গত সপ্তাহে আমরা লক্ষ্য করেছিলাম, নির্দেশ অমান্য করে ওই তিন কর্মী টিকা না নিয়ে অফিসে এসেছেন। তাদের বরখাস্ত করা হয়েছে।’
নেটমাধ্যমেও এই ঘোষণা করে তিনি লেখেন, ‘পরিষ্কার ভাবে বলে দিতে চাই, এ বিষয়ে (টিকা নেওয়া) আমরা জিরো টলারেন্স নীতি নিয়েই চলব’। তিনি জানান, সিএনএন কর্মীরা যদি অফিসে বা অন্যত্র কোনও ব্যক্তির সংস্পর্শে আসেন তবে টিকা বাধ্যতামূলক।
জুকেরের ওই বার্তা টুইটারে পোস্ট করেছেন সিএনএন-এর সিনিয়র মিডিয়া রিপোর্টার অলিভার ডার্সি। সেই সঙ্গে তিনি অন্য একটি নির্দেশিকার প্রসঙ্গ উল্লেখ করে তিনি লেখেন, ‘জুকের কর্মীদের জানিয়েছেন, আগামী ৭ সেপ্টেম্বর থেকে কর্মীদের অফিসে কাজ শুরুর পূর্বঘোষিত সিদ্ধান্ত স্থগিত রাখা হয়েছে।’ সূত্র : ওয়াশিংটন পোস্ট, দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ