Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে করোনা শনাক্ত ছাড়িয়েছে ৪৪ হাজারে, একদিনে আরো মৃত্যু ১৬ জনের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ৫:১৭ পিএম

সিলেটে করোনাক্রান্ত ব্যক্তি মারা গেছেন আরো ১৬ জন। গত চব্বিশ ঘন্টায় ৭৫৮ জনের দেহে ধরা পড়েছে করোনার অস্তিত্ব। এনিয়ে শনাক্ত সংখ্যা ছাড়িয়েছে ৪৪ হাজারে। আজ শুক্রবার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের তথ্য মতে, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সময়ে করোনায় মারা গেছেন ১৬ জন সিলেট বিভাগে। এর মধ্যে ১৩ জনই সিলেটের বাসিন্দা। ২জন হবিগঞ্জের ও মৌলভীবাজারের অপর একজন। এ নিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭৭ জনে। তন্মধ্যে সিলেট মারা গেছেন সর্বোচ্চ ৬২২ জন । সুনামগঞ্জে ৫৫ জন, মৌলভীবাজারে ৬২ জন ও ৩৮ জনের মৃত্যু হয়েছে হবিগঞ্জে। সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেটে ৭৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। ১ হাজার ৯৬৭ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদেরকে। শনাক্তের হার ৩৮.৫৪ ভাগ। এর মধ্যে সিলেট ৪৬৫ জন শনাক্ত হয়েছেন। সুনামগঞ্জে ৫১ জন, মৌলভীবাজারে ১৯১ জন ও ৫১ জনকে শনাক্ত করা হয়েছে হবিগঞ্জে। সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৪৪ হাজার ২১৯ জন। এর মধ্যে সিলেট ২৭ হাজার ৫৮৫ জন আক্রান্ত হন। সুনামগঞ্জে ৫ হাজার ১১৩ জন, মৌলভীবাজারে ৬ হাজার ২২১ জন ও ৫ হাজার ৩০০ জন শনাক্ত হন হবিগঞ্জে।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, গত চব্বিশ ঘন্টায় ২৭৫ জন করোনা রোগী সুস্থ হয়ে ওঠেছেন বিভাগে। এনিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা ৩২ হাজার ৫০১ জন। এছাড়া ৪৭৩ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন বর্তমানে সিলেট জুড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ