Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীতে করোনায় আরও ৪জনের মৃত্যু, কিছুটা কমেছে সংক্রমণের হার

সংক্রমণের হার ২৯.৩২%

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ২:৩৪ পিএম

নোয়াখালীতে করোনায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে বেগমগঞ্জে ২, চাটখিলে ১জন এবং শহীদ ভুলু স্টেডিয়ামে ১২০শয্যা বিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে ১জনের মৃত্যু হয়েছে। এদিকে জেলায় নতুন করে আরও ১৭৩জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় নতুন শনাক্তের হার শতকরা ২৯দশমিক ৩২ভাগ। যা গত দুই মাসের তুলনায় কিছুটা কম।

শুক্রবার সকালে করোনায় শনাক্ত ও মৃত্যুর তথ্যগুলো নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ ।

কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ বলেন, বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত কোভিড হাসপাতালে আরও একজন পুরুষ রোগি মারা গেছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫জন রোগি, যার মধ্যে ১০জন নারী ও ৫জন পুরুষ রয়েছেন। হাসপাতালে ২৭জন পুরুষ ও ৫৬জন নারীসহ মোট ৮৩জন বর্তমানে চিকিৎসা নিচ্ছেন। যার মধ্যে ১৫জন রোগির অবস্থা সংকাটাপন্ন তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে সর্বশেষ ৫৯০টি নমুনা পরীক্ষা করে ১৭৩জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সদরে ৬২, সুবর্ণচরে ৮, বেগমগঞ্জে ৩১, সোনাইমুড়ীতে ৩, চাটখিলে ২, সেনবাগে ৩, কোম্পানীগঞ্জে ৪৭ ও কবিরহাট উপজেলায় ১৪জন রোগি রয়েছেন। জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬হাজার ৯৭৭জন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ১১হাজার ১৬০জন রোগী। আইসোলেশনে রয়েছেন ৫হাজার ৬১৮জন রোগী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ