Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২১, ১২:০৭ এএম

৪ কিশোরের কান্ড
থানায় ঢুকে পুলিশের চেয়ারে বসে টেবিলে পা তুলে দিয়ে আর নেচে-গেয়ে দুঃসাহস একটু বেশিই দেখিয়ে ফেলেছে চার কিশোর। গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ভারতের আগ্রার জগদীশপুরা পুলিশ স্টেশনের আওয়াধপুরি ফাঁড়ি খালি পেয়ে ঢুকে পড়ে ওই চার কিশোর। তাদের একজন পরিদর্শকের চেয়ারে বসে টেবিলে পা তুলে দেয়। অন্য তিনজন দাঁড়িয়ে নাচ-গান করতে থাকে। তাদের মধ্যে একজন আবার টেবিলের ওপর উঠে দাঁড়ায়। এসব কর্মকান্ড আবার তারা নিজেরাই ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। পরে ওই ভিডিও দেখে পুলিশ তাদের খুঁজে বের করে গ্রেফতার করে। এনডিটিভি।


তারা চলে গেছে
ব্রিটিশ কর্তৃপক্ষ দাবি করেছে, সংযুক্ত আরব আমিরাতে উপক‚লের কাছে ওমান সাগরে যে জাহাজটি ‘ছিনতাই হওয়ার উপক্রম হয়েছিল’ সেটি এখন নিরাপদে রয়েছে এবং ছিনতাই নাটকের অবসান হয়েছে। ব্রিটিশ মেরিটাইম এজেন্সি এক টুইটার বার্তায় লিখেছে, “যারা জাহাজটিতে অনুপ্রবেশ করেছিল তারা এটি ছেড়ে চলে গেছে। জাহাজটি নিরাপদে আছে। ঘটনা শেষ হয়েছে।” এর আগে একই সংস্থা দাবি করেছিল, সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা বন্দরের অদূরে একটি ব্রিটিশ জাহাজ ‘সম্ভাব্য ছিনতাই’ হয়েছে। বিবিসি।


প্রবেশ নিষেধ
যুক্তরাষ্ট্রে আবারও বেড়েছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। তাই কঠোর হচ্ছে বাইডেন প্রশাসন। এবার করোনাভাইরাসের টিকা গ্রহণ ছাড়া যুক্তরাষ্ট্রে প্রায় কাউকেই প্রবেশ করতে দেয়া হবে না মর্মে একটি বিধান জারি করতে যাচ্ছে প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন। হোয়াইট হাউসের এক কর্মকর্তা সংবাদ সংস্থা দ্য ওয়্যারকে জানান, আইন জারি করা হলে সীমিত কিছু ব্যতিক্রম বাদ দিয়ে করোনাভাইরাসের টিকার পুরো ডোজ গ্রহণ করা ছাড়া কোনো বিদেশিই যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে না। দ্য ওয়্যার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ