Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ক্লোরিন সলিউশনে করোনা ও ডেঙ্গু প্রতিরোধ সম্ভব ’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ৬:৩৬ পিএম

চট্টগ্রাম মহানগর বিএনপি'র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, শুধুমাত্র ০.৫ শতাংশ ক্লোরিন সলিউশনের মাধ্যমে করোনা ও ডেঙ্গু ভাইরাস প্রতিরোধ সম্ভব। করোনার সাথে পাল্লা দিয়ে ডেঙ্গু রোগ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বর্ষার পানিতে নালা -নর্দমা, ডাবের খোসায় ও জলাশয়ে জমে থাকা পানিতে এডিস মশা লার্ভা ছড়ায়। তিনি বৃহস্পতিবার দুপুরে নাছিমন ভবন দলীয় কার্যালয়ে বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে করোনা হেল্প সেন্টারে ঔষধ প্রদান কালে এ কথা বলেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন,করোনা কাল শুরু হওয়ার প্রথম থেকে আমরা জনগণকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে উদ্বুদ্ধ করতে রাস্তায় নেমে ছিলাম। চট্টগ্রাম মহানগর বিএনপি'র উদ্যোগে জরুরি চিকিৎসা সেবা ও করোনা হেল্প সেন্টার কার্যক্রম নিয়মিত চালু আছে।

প্রতিদিন বেলা ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় ডাক্তাররা নিয়মিত রোগী দেখছেন।
এ সময় মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ন আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, নগর বিএনপি'র সদস্য কামরুল ইসলাম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ