Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লালপুরে ভেজাল গুড় তৈরীর অপরাধে জরিমানা

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ৭:৪৯ পিএম

নাটোরের লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকায় ভেজাল গুড় তৈরীর অপরাধে নাজমা বেগম (৩৫) নামের এক মহিলাকে দুই লক্ষ টাকা জরিমানা ও এসময় প্রায় ১২ হাজার কেজি ভেজাল গুড় ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাম্মী আক্তার।

র‌্যাব জানায়, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব -৫ নাটোর ক্যাম্পের একটি অভিযানিক দল কোম্পানী অধিনায়ক মেজর মোঃ সানরিয়া চৌধুরী ও কোম্পানী উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত), শাম্মী আক্তার এর সঙ্গে উপজেলার বালিতিতা ইসলামপুর এলাকার একটি ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান চালায় । এসময় ১২ হাজার কেজি ভেজাল গুড়, ৫শ কেজি চিনি, ৩ কেজি কাপড়ের রং, ৪৭ কেজি আটাসহ নাজমা বেগম (৩৫) নামের একজন কে আটক করে র‌্যাব।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য-দ্রব্য উৎপাদন ও খাদ্য-দ্রব্যে ক্ষতিকর উপাদান (ক্ষতিকর কেমিক্যাল) মিশ্রণের অপরাধে আটককৃত নাজমা বেগম (৩৫) কে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ৫০০ কেজি চিনি ও ৪৭ কেজি আটা উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ে জব্দ করা হয় যা পরবর্তীতে নিলামে বিক্রি করে অর্থ সরকারী কোষাগারে জমা করা হবে এবং অবশিষ্ট আলামত ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ধ্বংস করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাটোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ