Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে আরো ৫ জনের মৃত্যু নতুন সনাক্ত ৭৭৩

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ৪:৫০ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আরো ৫ জনের মৃত্যুর মধ্যে দিয়ে মোট সংখ্যাটা ৫শ ছুতে চলেছে। এসময়ে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আরো ২ হাজার ১২১ জনের নমুনা পরিক্ষায় ৭৭৩ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। সনাক্তের হার গত ২৪ ঘন্টায় ৩৩%-এর বেশী হলেও গড়হার আগের দিনের চেয়ে দশমিক ৫৬% বেড়ে এখন ২২.০৩%। নমুনা পরিক্ষার সংখ্যাও ছিল আগের দিনের চেয়ে ২১৭ জনের কম । তবে সনাক্তের সংখ্যা আগের দিনে ৭৪০ থেকে ৩৩ বেড়ে ৭৭৩। এরমধ্যে ৩৩৭ জনই মহানগরী সহ বরিশাল জেলায়।

এনিয়ে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ১ লাখ ৬৮ হাজার ৬২০ জনের নমুনা পরিক্ষায় ৩৬ হাজার ১৪০ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হল। মৃত্যু হয়েছে ৪৯৯ জনের। গত ২৪ ঘন্টায় মৃত ৫ জনের মধ্যে ৪ জনই নারী। বরিশাল মহানগরীর রূপতলীতে ১ নারী ছাড়াও পটুয়াখালী শহরের টাউন জৈণকাঠীতে একজন পুরুষ এবং ভোলা শহরের ১ নম্বর ওয়ার্ড ও দৌলতখানে একজন করে এবং ঝালকাঠীর নথুল্লাবাদে আরো এক নারীর মৃত্যু ঘটেছে।
সর্বশেষ হিসেবনুযায়ী বরিশাল জেলায় আক্রান্ত ১৪ হাজার ৯৯৭ জনের মধ্যে মৃত্যু হয়েছে ১৬৬ জনের। পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় ৯৭ জন সহ মোট আক্রান্ত ৪ হাজার ৮২২। মারা গেছেন ৮৭ জন। ভোলাতে গত ২৪ ঘন্টায় এ যাবতকালের সর্বোচ্চ ১৮২ জন সহ মোট সনাক্ত ৪,৪১১ জন। মৃত্যু হয়েছে ৪২ জনের। পিরোজপুরে গত ২৪ ঘন্টায় ৪৭ জন সহ মোট আক্রান্ত ৪,৫৬৪। মৃত্যু হয়েছে ৭৩ জনের। বরগুনাতেও গত ২৪ ঘন্টায় নতুন সনাক্ত ৬৪ জন সহ মেরট সনাক্তের সংখ্যা ৩,১৩৬। জেলাটিতে মারা গেছেন ৬৯ জন। আর দক্ষিণাঞ্চলের সবচেয়ে ছোটজেলা ঝালকাঠীতে এসময়ে নতুন সনাক্ত ৪৬ জনের সাথে, মৃত্যু হয়েছে ১ জনের। ফলে জেলাটিতে মোট সনাক্ত ৪,২১০ জন সনাক্তে মধ্যে ইতোমধ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের।

স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আরো ২৬৯ জন সহ সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ১৯ হাজার ৯৮০ জন। সুস্থতার হার ৫৫.২৯%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ